আইএসএল

সোগুর দুরন্ত হ্যাটট্রিকে প্লে-অফে মুম্বই সিটি

কলকাতায় এ দিন মুম্বই সিটি এফসি-কে হারাতে পারলেই প্লে-অফের যোগ্যতা অর্জনের ছবি কিছুটা উজ্জ্বল হতে পারত এটিকের। কিন্তু স্টিভ কপেলের দল মুম্বইয়ের দলটির সেই প্রচেষ্টা রুখে মান রাখতে পারল কোথায়?

Advertisement

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:২২
Share:

নায়ক: এটিকের বিরুদ্ধে হ্যাটট্রিক করে উচ্ছ্বসিত সোগু। নিজস্ব চিত্র

এটিকে ১ • মুম্বই সিটি ৩

Advertisement

যুবভারতী ক্রীড়াঙ্গনে ঢোকার মুখে প্রীতম কোটাল, প্রণয় হালদারের বিশাল কাটআউট। যার মাথায় লেখা ‘লড়িয়ে জান, রাখব মান’।

কলকাতায় এ দিন মুম্বই সিটি এফসি-কে হারাতে পারলেই প্লে-অফের যোগ্যতা অর্জনের ছবি কিছুটা উজ্জ্বল হতে পারত এটিকের। কিন্তু স্টিভ কপেলের দল মুম্বইয়ের দলটির সেই প্রচেষ্টা রুখে মান রাখতে পারল কোথায়? বরং এটিকের রক্ষণ ও মাঝমাঠের দুর্বলতার সুযোগ নিয়ে হ্যাটট্রিক করে দলকে জেতালেন মুম্বই সিটি এফসি-র পর্তুগিজ তারকা মদৌ সোগু। তিন পয়েন্টের সঙ্গে তিনি এনে দিলেন প্লে-অফের টিকিটও। পাশাপাশি ১২ গোল করে আইএসএলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার জায়গায় লেখা হল তাঁর নাম। অন্য দিকে, এটিকে শিবিরে তখন হারের হতাশা। প্লে-অফে যেতে না পারায় মাঠেই স্লোগান উঠল ‘গো ব্যাক স্টিভ কপেল’। যা শুনে এটিকে কোচ ম্যাচ শেষে বলে গেলেন, ‘‘দল খারাপ ফল করলে কোচের উপরেই তো ব্যর্থতার দায় এসে পড়ে!’’

Advertisement

এ দিন ম্যাচের নায়ক সোগুর হ্যাটট্রিকের প্রথম দুই গোল প্রথমার্ধে। ২৬ মিনিটে মাঝমাঠ থেকে লম্বা বল বাড়িয়েছিলেন মুম্বইয়ের প্রাঞ্জল ভূমিজ। সেই বল ধরে দুই এটিকে স্টপার আন্দ্রে বিকে ও অর্ণব মণ্ডলের মধ্যের দূরত্ব কাজে লাগিয়ে বাঁ পায়ের প্লেসিংয়ে প্রথম গোল। দ্বিতীয় গোলের সময় কুফো আর্নল্ডের ক্রসে পা ছুঁইয়েছিলেন তিনি। দ্বিতীয়ার্ধে পাওলো মাচাদোর বল থেকে ফের এটিকে রক্ষণের ভুলে হ্যাটট্রিক করেন সোগু।

সোগুর তিন গোলের পরে অবশ্য জেগে উঠেছিল স্টিভ কপেলের দল। প্রীতম কোটালের ক্রস থেকে আন্দ্রে বিকের ব্যবধান কমানো এই সময়েই। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। তিন পয়েন্ট নিশ্চিত করে নিয়েছে মুম্বই সিটি এফসি।

এটিকে:অরিন্দম ভট্টাচার্য, প্রীতম কোটাল (অঙ্কিত মুখোপাধ্যায়), অর্ণব মণ্ডল, আন্দ্রে স্তেফানে বিকে, রিকি লাল্লানমাওমা, ইউজেনসিন লিংডো (প্রণয় হালদার), গারসন ভিয়েরা, জয়েশ রানে কোমল থাটাল), এদু গার্সিয়া, বলবন্ত সিংহ, কালু উচে।

মুম্বই সিটি এফসি: অমরিন্দর সিংহ, সৌভিক চক্রবর্তী, আনোয়ার আলি, লুসিয়ান গইয়ান, শুভাশিস বসু (সঞ্জয় বালমুচু), পওলো মাচাদো, শেহনাজ সিংহ, কুফো আর্নল্ড, ক্লদিয়ো মাতিয়াস মিরাবে (রেনিয়ার ফার্নান্দেস), কোরেয়া, প্রাঞ্জল ভূমিজ (বিপিন সিংহ), মদুউ সুগু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন