মুম্বইকে হারিয়ে ফের শীর্ষে এটিকে

যে দলের সঙ্গে ঘরের মাঠে কোনওক্রমে হার বাঁচিয়েছিল এটিকে, সেই ক্লাবের বিরুদ্ধে তাদের মাঠেই জেতার জন্য চমকে দেওয়ার মতো ঝুঁকি নিলেন রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসদের কোচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২০ ০৫:৩৮
Share:

জয়ের পরে আত্মবিশ্বাসী টিম এটিকে।

মুম্বইয়ের ছয় ম্যাচে অপরাজিত থাকার দৌড় থামিয়ে ফের গোল পার্থক্যে লিগ শীর্ষে উঠে এল এটিকে। সৌজন্যে সেই স্পেনীয় কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের চতুর রণনীতি।

Advertisement

যে দলের সঙ্গে ঘরের মাঠে কোনওক্রমে হার বাঁচিয়েছিল এটিকে, সেই ক্লাবের বিরুদ্ধে তাদের মাঠেই জেতার জন্য চমকে দেওয়ার মতো ঝুঁকি নিলেন রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসদের কোচ। সদ্য চোট সারিয়ে দলে ফেরা প্রণয় হালদার গোল করা সত্ত্বেও তিন মিনিটের মধ্যেই তাঁকে বসিয়ে দিলেন হাবাস। যাঁকে নামালেন সেই সুসাইরাজও বিরতির আগে করে ফেললেন আরও একটি গোল। বিরতিতে ম্যাচ ২-০। তা সত্ত্বেও তীব্র আক্রমণের রাস্তা থেকে সরে আসেননি প্রথম বছর কোচিং করিয়ে কলকাতাকে চ্যাম্পিয়ন করা হাবাস। টানা আক্রমণ চালিয়ে গেলেন রয়-উইলিয়ামসদের সামনে রেখে। এই ম্যাচটি জেতার জন্য মরিয়া ছিলেন মুম্বই কোচ হর্হে কোস্তা। শুরুতেই দু’দলের গোলকিপারকে পরীক্ষা দিতে হল দু’টি গোল আটকে। এটিকের অরিন্দম ভট্টাচার্য এবং মুম্বইয়ের অমরিন্দর সিংহ রুখলেন যথাক্রমে দিয়েগো কার্লোস এবং জয়েশ রানের শট। প্রথমার্ধে পিছিয়ে গেলেও জয়ে ফেরার জন্য মরিয়া মুম্বই চেরে ধরেছিল হাবাসের দলকে। নতুন আসা স্পেনীয় স্টপার ভিক্টর মনহিল, প্রীতম কোটাল, সুমিত রথিরা তা সামাল দেন দক্ষতার সঙ্গে। একটি নিশ্চিত গোল বাঁচান মনহিল। মহম্মদ লারবির শট গোলে ঢোকার মুখে গোল লাইন থেকে ফেরান ভিক্টর। শুভাশিস বসুর একটি ক্রস ফাঁকা গোলে পেয়েও ঠেলতে পারেনি মোডাও সোগু। এটিকের রয় ও উইলিয়ামসও সুযোগ পেয়েছিলেন গোলের। কিন্তু কাজে লাগাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন