সেরি আ

রোনাল্ডোর শাস্তি চায় আতলেতিকো

পর্তুগিজ তারকার হ্যাটট্রিকের সৌজন্যে আতলেতিকোকে ৩-০ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে ওঠে জুভেন্তাস। কিন্তু গোলের উৎসব করার সময় রোনাল্ডো আপত্তিকর অঙ্গভঙ্গি করেন। দু’দলের প্রথম লেগে জেতে স্পেনের ক্লাব। যে ম্যাচের পরে আতলেতিকো ম্যানেজার দিয়েগো সিমিয়োনে একই ভাবে উৎসব করেন। রোনাল্ডোর প্রতিক্রিয়াটা ছিল, হুবহু প্রতিপক্ষ ম্যানেজারকে জবাব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ০৪:২৪
Share:

এই অশ্লীল অঙ্গভঙ্গি করার জন্য উয়েফার কাছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে অভিযোগ জানাবে আতলেতিকো দে মাদ্রিদ।—ছবি এএফপি।

জেনোয়া ২ • জুভেন্তাস ০

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে গোলের পরে অশ্লীল অঙ্গভঙ্গি করার জন্য উয়েফার কাছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে অভিযোগ জানাবে আতলেতিকো দে মাদ্রিদ।

পর্তুগিজ তারকার হ্যাটট্রিকের সৌজন্যে আতলেতিকোকে ৩-০ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে ওঠে জুভেন্তাস। কিন্তু গোলের উৎসব করার সময় রোনাল্ডো আপত্তিকর অঙ্গভঙ্গি করেন। দু’দলের প্রথম লেগে জেতে স্পেনের ক্লাব। যে ম্যাচের পরে আতলেতিকো ম্যানেজার দিয়েগো সিমিয়োনে একই ভাবে উৎসব করেন। রোনাল্ডোর প্রতিক্রিয়াটা ছিল, হুবহু প্রতিপক্ষ ম্যানেজারকে জবাব। তুরিনে হেরে ছিটকে যাওয়ার পরে রোনাল্ডোর পাল্টা প্রতিক্রিয়া নিয়ে আতলেতিকো ম্যানেজার মন্তব্য করেন, ‘‘এটা ওর চারিত্রিক দৃঢ়তা প্রতিষ্ঠিত করেছে।’’

Advertisement

সিমিয়োনে যা-ই বলুন আতলেতিকো চুপচাপ বসে থাকছে না। তাদের বক্তব্য, একই ঘটনার জন্য আমাদের ম্যানেজার শাস্তি পেলে কেন রোনাল্ডো ছাড় পাবেন? প্রসঙ্গত বিশ্রী ভাবে উৎসব করায় সিমিয়োনেকে সামান্য আর্থিক জরিমানা হয়। রোনাল্ডোর ক্ষেত্রেও হয়তো সেটা হবে। তবে যদি প্রমাণ হয়ে, তিনি স্পেনীয় ক্লাবের দর্শকদের লক্ষ্য করে সেটা করেছিলেন তা হলে এক ম্যাচ নির্বাসন হতে পারে।

এ দিকে, চ্যাম্পিয়ন্স লিগে জয়ের পরে সেরি আ-য় প্রথম ম্যাচে নেমে ধাক্কা খেল জুভেন্তাস। জেনোয়া রবিবার তাদের ২-০ হারিয়ে দিল নিজেদের মাঠ স্তাদিয়ো লুইজি ফেরারিসে। জেনোয়ার একটি পেনাল্টিও ভিডিয়ো প্রযুক্তিতে বাতিল করেন রেফারি। যা নিয়ে দু’দলের ম্যানেজারের মাঠেই উত্তপ্ত বাক্য বিনিময় হয়। হারলেও সেরি আ-র টেবলে ‘ওল্ড লেডি’ ধরাছোঁয়ার বাইরে। ২৮ ম্যাচে পয়েন্ট ৭৫। সেখানে দু’নম্বরে থাকা নাপোলি ২৭ ম্যাচে ৫৭। জেনোয়ার বিরুদ্ধে জুভেন্তাস ম্যানেজার মাসসিমিলায়ানো আলেগ্রি বিশ্রাম দিলেন রোনাল্ডোকে। তাঁর বক্তব্য, ‘‘এই সপ্তাহটা ক্রিশ্চিয়ানোকে বাড়িতে বিশ্রাম নিতে বলেছি। প্রচুর খেলেছে। তার উপর দেশের হয়েও খেলতে হবে ওকে। তাই ক্রিশ্চিয়ানোকে নামানো ঝুঁকি হয়ে যাবে।’’ তবে রোনাল্ডোক না খেলানোয় ক্ষুব্ধ জুভেন্তাস সমর্থকেরা। তারা এমনকি টিকিটের টাকা ফেরতের দাবি জানায়। আলেগ্রি অবশ্য এই বিক্ষোভকে আমল দেননি। তাঁকে প্রশ্ন করা হয়, রোনাল্ডোর এক ম্যাচ নির্বাসন হলে চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্তাস সমস্যায় পড়বে না তো? জবাব, ‘‘শাস্তির কথা আসছে কোথা থেকে? প্রত্যেকে নিজের মতো করে গোল বা জয়ের উৎসব করতে পারে। আমি তাতে অদ্ভুত কিছু দেখি না। মনে হয় না এর জন্য নির্বাসন হতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন