Atul Bedade

যৌন হেনস্থার অভিযোগ প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে

১৯৯৪ সালে বেদাদে জাতীয় দলের হয়ে ১৩ ম্যাচে ২২.৫৭ গড়ে ১৫৮ রান করেছিলেন। হার্ডহিটার বলে পরিচিত বেদাদের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার স্থায়ী হয়নি বেশিদিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ১৫:১৫
Share:

ভারতের হয়ে ১৩টি ওয়ানডে খেলেছিলেন অতুল বেদাদে। —ফাইল চিত্র।

যৌন হেনস্থার অভিযোগে অভিযুক্ত প্রাক্তন ক্রিকেটার অতুল বেদাদে। বরোদা মহিলা দলের কোচের পদ থেকে সরিয়েও দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

বরোদার মহিলা দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার অভিযোগ করেছিলেন কোচ বেদাদের বিরুদ্ধে। গত মাসে সিনিয়র মহিলাদের একদিনের প্রতিযোগিতা চলাকালীন বেদাদে দুর্ব্যবহার করেছিলেন বলে অভিযোগ। তার পরিপ্রেক্ষিতেই তদন্ত না-হওয়া পর্যন্ত কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে।

বরোদা ক্রিকেট সংস্থার সচিব অজিত লেলে সংবাদ সংস্থাকে বলেছেন, “তদন্তকারী কমিটির কাজ শেষ না হওয়া পর্যন্ত বেদাদেকে নির্বাসিত করা হয়েছে। সংস্থার বাইরের একজন নিরপেক্ষ সদস্য থাকবে এই তদন্ত কমিটিতে। যৌন হেনস্থার অভিযোগ পেলে এটাই করা হয় সাধারণত।”

Advertisement

আরও পড়ুন: খাঁ খাঁ করছে মুম্বই সি লিঙ্ক, ভিডিয়ো শেয়ার করলেন প্রাক্তন কিউয়ি কোচ​

আরও পড়ুন: ‘প্রচুর জল খান, সাবান ব্যবহার করুন’... করোনা সচেতনতায় ভিডিয়ো পোস্ট ইরফান পাঠানের​

বেদাদের বিরুদ্ধে এই অভিযোগ খতিয়ে দেখবে যে কমিটি তা গড়বে বরোদা ক্রিকেট সংস্থাই। যাতে থাকবেন সংস্থার বাইরের একজন। তবে করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির জেরে এই কমিটি কখন গড়া হবে, তা নিশ্চিত নয়।

১৯৯৪ সালে বেদাদে জাতীয় দলের হয়ে ১৩ ম্যাচে ২২.৫৭ গড়ে ১৫৮ রান করেছিলেন। হার্ডহিটার বলে পরিচিত বেদাদের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার স্থায়ী হয়নি বেশিদিন। তিনি এক সময় বরোদার পুরুষ দলের কোচ ছিলেন। গত বছর তিনি মহিলা দলের দায়িত্ব নিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন