Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Irfan Pathan

‘প্রচুর জল খান, সাবান ব্যবহার করুন’... করোনা সচেতনতায় ভিডিয়ো পোস্ট ইরফান পাঠানের

প্রচুর জল খান। খান প্রচুর ফল। ইনস্টাগ্রামে এক পোস্টে পরামর্শ দিয়েছেন ইরফান পাঠান। তবে ভয় পাওয়ার কোনও দরকার আছে বলে মনে করছেন না তিনি।

করোনাভাইরাস নিয়ে সতর্ক করে দিয়েছেন ইরফান পাঠান। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাস নিয়ে সতর্ক করে দিয়েছেন ইরফান পাঠান। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ১২:০৬
Share: Save:

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সচেতনতা বাড়ানোর জন্য উদ্যোগী হলেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে এক পোস্টে তিনি বলেছেন, “ভারতের এখন সবাই আতঙ্কিত। সবাই নোভেল করোনাভাইরাস নিয়ে ভীত। কিন্তু ভয় পাবেন না। ঠিকঠাক হাত ধুতে হবে সবাইকে। নখের ভিতরে থাকা ময়লা পরিষ্কার করবেন। সাবান ব্যবহার করবেন। প্রচুর জল খান। খান প্রচুর ফল যাতে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য শরীরে প্রতিরোধ ক্ষমতা বাড়ে।”

আরও পড়ুন: ‘এরাই দেশের করোনাভাইরাস’, তীব্র আক্রমণে রুবেল হোসেন​

আরও পড়ুন: করোনাভাইরাসে আক্রান্ত পাওলো মালদিনি, রয়েছেন কোয়রান্টিনে

জমায়েত এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন ৩৫ বছর বয়সি প্রাক্তন অলরাউন্ডার। তাঁর মতে, “আমাদের মানসিকতা একটু বদলাতে হবে। কাল বাড়িতে বসে শুনছিলাম, বিয়ের ট্রাম্পেটের আওয়াজ। প্রচুর মানুষ একত্রিত হয়েছিলেন বিয়ে উপলক্ষে। আমি জানি যে বিয়ের তারিখ অনেক আগে থেকে ঠিক করা থাকে। কিন্তু এখন পরিস্থিতি এমনই যে জমায়েত উচিত না। সরকারের নির্দেশ মেনে চলা উচিত আমাদের। করোনাভাইরাস ছড়িয়ে পড়বে কি না তা কিন্তু আমাদের মানসিকতার উপরই নির্ভর করছে। ভয় পাবেন না। শুধু নিজেদের ও আশপাশের মানুষের যত্ন নিন।”

Don’t be scared of the #corona virus but be vigilant. Take care of the sanitation. But importantly have a right attitude towards yourself and others #care

A post shared by Irfan Pathan (@irfanpathan_official) on

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE