Sports News

বৃষ্টিতে ভেস্তে গেল নিউজিল্যান্ডের আশা

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে কিউইরা। মার্টিন গাপ্তিল (২১) ও কলিন মুনরো (২৯) শুরুটা জমিয়ে করতে পারেননি।

Advertisement

সংবাদ সংস্থা

অকল্যান্ড শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৪৯
Share:

নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়া শিবিরে জয়ের উল্লাস। ছবি: এএফপি।

ফাইনাল টি২০ জিতে নিল অস্ট্রেলিয়া। অকল্যান্ডে বুধবার নিউজিল্যান্ড হারিয়ে দিল ১৯ রানে। বৃষ্টির জন্য ম্যাচের টার্গেট কমে দাঁড়ায় ১০৩। এই টার্গেট তৈরি হওয়ার আগেই তা ছাপিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। যখন বৃষ্টি আসে তখন অস্ট্রেলিয়া ইনিংসের ১৪.৪ ওভার চলছে। অস্ট্রেলিয়ার রান ততক্ষণে পৌঁছে গিয়েছে ১২১/৩। শেষ পর্যন্ত ম্যাচ বাতিল করতে বাধ্য হন আম্পায়াররা। এর পর ডিএলএস পদ্ধতিতে ম্যাচের নিষ্পত্তি হলে দেখা যায় আগেই জিতে গিয়েছে অস্ট্রেলিয়া।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে কিউইরা। মার্টিন গাপ্তিল (২১) ও কলিন মুনরো (২৯) শুরুটা জমিয়ে করতে পারেননি। এর পর তৃতীয় ও চতুর্থ স্থানে ব্যাট করতে আসা উইলিয়ামসন (৯) ও চ্যাপম্যান (৮)ও ভরসা দিতে পারেননি নিউজিল্যান্ডের ইনিংসকে। পাঁচ নম্বরে ব্যাট করতে এসে টেলর সাময়িক ভরসা দিলেও ৪৩ রান করেই ফেরেন প্যাভেলিয়নে। এর পর আর কেুই দাঁড়াতে পারেননি। গ্র্যান্ডহোম (১০), সাঁতনার (০), সেফার্ট (৩), টিম সাউদি (৫), ইশ সোধি (১৩)রা ফেরেন দ্রুত।

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট নেন অ্যাস্টন আগর। দুটো করে উইকেট নেন রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই। একটি করে উইকেট স্তানলেক ও স্তইনিস। জবাবে ব্যাট করতে নেমে যে ভাবে শুরু করেছিল অস্ট্রেলিয়া তাতে বৃষ্টি না হলেও জয়ের রান তুলে নিতে পারত ওয়ার্নারের দল। ওপেন করতে এসে ডেভিড ওয়ার্নার ২৫ রান করেই ফিরে গিয়েছিলেন প্যাভেলিয়নে। কিন্তু আর এক ওপেনার শর্ট অস্ট্রেলিয়া ইনিংসের হাল ধরেন। তাঁর ব্যাট থেকে ৩০ বলে আসে ৫০ রান। এখানেই তৈরি হয়ে গিয়েছিল ভিত।

Advertisement

আরও পড়ুন
কোহালিকে দরাজ সার্টিফিকেট সৌরভের

তিন নম্বরে অ্যাস্টন আগর ২ রান করেই ফিরে যান। এর পর বাকি কাজটি করে দেন গ্লেন ম্যাক্সওয়েল (২০) ও অ্যারন ফিঞ্চ (১৮)। দু’জনেই অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন ইশ সোধি, সাঁতনার ও মুনরো। ম্যাচের সেরা হয়েছে অ্যাস্টন আগর। সিরিজের সেরা হয়েছে গ্লেন ম্যাক্সওয়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন