বেঙ্গালুরুতে নেমেই পিচ-দর্শন স্মিথদের

পুণে থেকে ক্রিকেট ক্যারাভান চলে এসেছে বেঙ্গালুরুতে। সঙ্গে সঙ্গে নজরে চলে এসেছে চিন্নাস্বামীর উইকেটও। বুধবার অনুশীলনে নেমে পড়েছিল দু’দলই। তবে অস্ট্রেলীয় ক্রিকেটারদের দেখা গেল পিচ নিয়ে বেশি উৎসাহ দেখাতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ মার্চ ২০১৭ ০৩:৫৩
Share:

মরিয়া: তাঁর আইপিএল হোম বেঙ্গালুরুতে ফিল্ডিং অনুশীলনে বিরাট কোহালি। পিটিআই

পুণে থেকে ক্রিকেট ক্যারাভান চলে এসেছে বেঙ্গালুরুতে। সঙ্গে সঙ্গে নজরে চলে এসেছে চিন্নাস্বামীর উইকেটও।

Advertisement

বুধবার অনুশীলনে নেমে পড়েছিল দু’দলই। তবে অস্ট্রেলীয় ক্রিকেটারদের দেখা গেল পিচ নিয়ে বেশি উৎসাহ দেখাতে। বুধবার অনুশীলন শুরু হওয়ার পরে প্রথমে কয়েক জন অস্ট্রেলীয় ক্রিকেটার গিয়েছিলেন পিচ দেখতে। তাঁরা উঁকি-ঝুঁকি মেরে চলে আসেন। এর পর ডারেন লেম্যান, স্টিভ স্মিথ-সহ বেশ কয়েক জন ক্রিকেটার গিয়ে পিচ কভার সরিয়ে ভাল করে পরীক্ষা চালান। মিনিট দশের ধরে এই পিচ পরীক্ষা চলে তাঁদের। এবং দেখা যায়, পিচে ঘাসের হাল্কা আস্তরণ রয়েছে।

যা দেখার পরে অস্ট্রেলীয় প্রচারমাধ্যম দুটো তত্ত্ব তৈরি করেছে। এক, পিচে হাল্কা ঘাস মানে স্টিভ ও’কিফের স্পিনের বিষ আর সামলাতে হবে না ভারতীয় ব্যাটসম্যানদের। দুই, চিন্নাস্বামীর আউটফিল্ড এমনিতেই সবুজ ঘাসে ভরা। তার সঙ্গে পিচে হাল্কা ঘাস থাকা মানে বলের পালিশ সহজে উঠবে না। ফলে মিচেল স্টার্কই হোক বা জস হেজেলউড— কেউই সে ভাবে পুরনো বলে আর রিভার্স সুইং করাতে পারবেন না।

Advertisement

আরও পড়ুন: পুরস্কার মঞ্চে কর্তারা ব্রাত্য, বয়কটের ধ্বনি

নজরে: চিন্নাস্বামীর পিচ দেখছেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা। টুইটার

পুণের পিচে জল না দেওয়ায় ফাটল ধরে গিয়েছিল। বেঙ্গালুরুতে অবশ্য সেই রাস্তায় হাঁটছেন না কিউরেটররা। জানা গিয়েছে, ভাল মতোই জল দেওয়া হচ্ছে। যার ফলে পিচে ফাটল ধরার আশঙ্কা থাকছে না। পিচ কিউরেট কে শ্রীরাম এর আগে বলেছিলেন, এখানে স্পোর্টিং পিচই হবে। তবে অস্ট্রেলিয়া শিবির মনে করছে, এই পিচ অনেকটা ভারত-ইংল্যান্ড সিরিজের ধাঁচে হবে। যেখানে প্রথম ইনিংসে বড় রান উঠবে। এবং তিন দিন পর থেকে বল ঘুরতে পারে।

আইপিএলের সময় বেঙ্গালুরুতে সব সময় রানের খেলা হয়। বরাবর এখানে ব্যাটিং করে মজাও পান স্ট্রোক প্লেয়াররা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেঙ্গালুরুতে শেষ টেস্ট বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল বলে কেউ দেখার সুযোগ পায়নি পিচ কেমন হতে পারে। এ বার সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন