Australia

বাংলাদেশ সফর বয়কট করার ভাবনায় স্মিথ-ওয়ার্নাররা

বোর্ডের এই সিদ্ধান্তের বিরুদ্ধে বেঁকে বসেন অস্ট্রেলিয়ার প্রথম সারির ক্রিকেটাররা। অধিনায়ক স্টিভ স্মিথ থেকে মিচেল স্টার্ক, বোর্ডের নতুন চুক্তির বিরোধিতা করেন প্রত্যেক ক্রিকেটারই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৭ ২৩:৫৩
Share:

অজি অধিনায়ক স্টিভ স্মিথ। ছবি: এএফপি।

প্রায় এক মাস হতে চলল, এখনও কোন সিদ্ধান্তে পৌছতে পারল না ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটররা। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্সদের চুক্তির মেয়াদ শেষ হয় ১ জুলাই। আর এর পরই ঘটে বিপত্তি। সিএ-এর নিয়ম অনুযায়ী চুক্তি শেষ হওয়া মাত্রই নতুন চুক্তি করা হয় দেশের নথিভুক্ত ক্রিকেটারদের সঙ্গে। কিন্তু ১ জুলাই থেকে পুরনো নিয়মে ক্রিকেটারদের সঙ্গে আর চুক্তি করতে রাজি হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া, বদলে দেওয়া হয় নতুন চুক্তির প্রস্তাব। বোর্ডের এই সিদ্ধান্তের বিরুদ্ধে বেঁকে বসেন অস্ট্রেলিয়ার প্রথম সারির ক্রিকেটাররা। অধিনায়ক স্টিভ স্মিথ থেকে মিচেল স্টার্ক, বোর্ডের নতুন চুক্তির বিরোধিতা করেন প্রত্যেক ক্রিকেটার।

Advertisement

আরও পড়ুন: শ্রীনি-শাহ জুটিকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের

এর প্রতিবাদে ইতিমধ্যেই আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে অস্ট্রেলিয়ার এ দল। এবার সেই তালিকায় ঢুকতে চলেছেন সিনিয়ার অস্ট্রেলিয়ার ক্রিকেট টিম।

Advertisement

সোমবার অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশানের চিফ এক্সিকিউটিভ অ্যালেস্টার নিকোলসানের সঙ্গে বৈঠকে বসেছিলেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। বৈঠক শেষে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের পক্ষ থেকে এসিএ জানিয়ে দেন জাবতীয় লেনদেনের হিসাব পরিস্কার না হওয়া পর্যন্ত কোন টুর্নামেন্টে অংশ নেবে না ক্রিকেটাররা, আসন্ন বাংলাদেশ সফরও বয়কট করতে পারেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

এই পরিস্থিতি শুধু বাংলাদেশ সফরই নয়, ঘোর সংশয়ে আসন্ন অ্যাসেজও। এখন এটাই দেখার, অস্ট্রেলিয়ান ক্রিকেটার্সদের এই সিদ্ধান্তের পর কী পদক্ষেপ নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন