Novak Djokovic

Novak Djokovic: ৩ বছরের নিষেধাজ্ঞা, তবুও আগামী বছর কি অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারবেন জোকোভিচ

অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী নিজের ক্ষমতায় জোকোভিচের ভিসা বাতিল করেছেন। তাই সে দেশের অভিবাসন আইন অনুসারে, তিনিই এই নিষেধাজ্ঞা তুলতে পারবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১২:৩১
Share:

কী ভাবে খেলার সুযোগ পেতে পারেন জোকোভিচ ফাইল চিত্র

ভিসা বাতিল হওয়ায় অস্ট্রেলিয়ায় ঢোকার ক্ষেত্রে তিন বছরের নিষেধাজ্ঞা জারি হয়েছে নোভাক জোকোভিচের উপর। অর্থাৎ আইনত আগামী তিন বছর সে দেশে ঢুকতে পারবেন না তিনি। তা হলে কি আগামী দু’বছরও অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হবে না বিশ্বের এক নম্বর পুরুষ তারকার। খেলার সুযোগ রয়েছে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

Advertisement

জোকোভিচকে নিজের দেশে ফেরত পাঠানো হয়েছে। অস্ট্রেলিয়া থেকে দুবাই হয়ে সার্বিয়া ফিরবেন তিনি। সেই প্রক্রিয়া হয়ে যাওয়ার পরে একটি রেডিয়ো চ্যানেলে মরিসন বলেন, ‘‘আমি আগে থেকে কোনও সিদ্ধান্ত বা নির্দেশের কথা জানাব না। সংশ্লিষ্ট মন্ত্রী এই বিষয়ে সব সিদ্ধান্ত নেবেন।’’

এ কথার পরেও টেনিস তারকার জন্য আশার কথা শুনিয়েছেন মরিসন। তিনি বলেন, ‘‘সাধারাণত তিন বছরের জন্য নিষেধাজ্ঞা থাকে। তবে সঠিক পরিস্থিতিতে খেলায় অংশ নেওয়ার সুযোগ রয়েছে। সেটা সঠিক সময়েই জানতে পারা যাবে।’’

Advertisement

অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী নিজের ক্ষমতায় জোকোভিচের ভিসা বাতিল করেছেন। তাই সে দেশের অভিবাসন আইন অনুসারে, তিনিই এক মাত্র এই নিষেধাজ্ঞা তুলতে পারবেন। নিজের বার্তায় কি সে রকমের পরিস্থিতির কথা বলতে চাইলেন মরিসন। উত্তর অবশ্য পাওয়া যাবে আগামী বছরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন