India tour of Sri Lanka

জাডেজার জায়গায় টেস্ট দলে ডাক অক্ষরকে

এর আগেই একদিনের ম্যাচে ভারতের জার্সিতে অভিষেক হয়েছে তাঁর। খেলেছেন ৩০টি ওডিআই। ৭টি আন্তর্জাতিক টি২০। এ ছাড়া ২৩টি প্রথম শ্রেনীর ম্যাচে ৭৯টি উইকেট রয়েছে তাঁর। গড় ৩০.৩৭।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৭ ১৫:০১
Share:

অক্ষর পটেল। ছবি: সংগৃহীত।

নির্বাসিত হয়ে তৃতীয় টেস্টে খেলতে পারছেন না টেস্টের সেরা বোলার ও অল-রাউন্ডার রবীন্দ্র জাডেজা। তাঁর জায়গায় শেষ টেস্টে ভারতীয় দলে জায়গা করে নিতে পারেন স্পিন বোলিং অল-রাউন্ডার অক্ষর পটেল। তড়িঘড়ি তাঁকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে শ্রীলঙ্কায়। ভারতীয় দলে তিনি তৃতীয় স্পিনার। এই সঙ্গে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদব। জাডেজার অবর্তমানে দেশের জার্সিতে টেস্ট ক্রিকেটে অভিষেক হতে পারে অক্ষরের।

Advertisement

আরও পড়ুন

পুড়ছে লঙ্কা, সতর্ক ভারত

Advertisement

বোলিংয়ের সঙ্গে সেরা টেস্ট অল-রাউন্ডারও জাডেজা

এর আগেই একদিনের ম্যাচে ভারতের জার্সিতে অভিষেক হয়েছে তাঁর। খেলেছেন ৩০টি ওডিআই। ৭টি আন্তর্জাতিক টি২০। এ ছাড়া ২৩টি প্রথম শ্রেনীর ম্যাচে ৭৯টি উইকেট রয়েছে তাঁর। গড় ৩০.৩৭। ভারতীয় ‘এ’ দলের সঙ্গে সদ্য দক্ষিণ আফ্রিকা সফর সেরে ফিরেছেন তিনি। দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট রয়েছে তাঁরই দখলে। ৪ ম্যাচে ৭টি উইকেট নিয়েছেন তিনি। দ্বিতীয় টেস্টের ম্যাচের সেরা হয়েছিলেন জাডেজা। কিন্তু দিনের শেষে মাঠের মধ্যে আইসিসির নিয়ম বিরুদ্ধ ব্যবহার করে একম্যাচ নির্বাসিত হতে হয়েছে জাডেজাকে। ২৪ মাসে ছ’টি ডিমেরিট পয়েন্ট হলে এক ম্যাচ নির্বাসিত হতে হয়।

পাল্লেকেলে টেস্ট শুরু হবে ১২ অগস্ট থেকে। ইতিমধ্যেই তিন ম্যাচের টেস্ট সিরিজ জিতে নিয়েছে ভারত। শেষ টেস্ট জিতে সিরিজ হোয়াইট ওয়াশ করতে মরিয়া ভারতীয় শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন