ফাইনালে লড়ে হার প্রণীতের

২০১৭ তাইল্যান্ড ওপেনের পরে ফের খেতাব জয়ের সুযোগ ছিল প্রণীতের সামনে। দুরন্ত ছন্দেও ছিলেন তিনি। সেমিফাইনালে অলিম্পিক্স চ্যাম্পিয়ন ও বিশ্বের পাঁচ নম্বর চেন লং-কে  হারিয়েই চূড়ান্ত পর্বের লড়াইয়ে ওঠেন প্রণীত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ০৪:৩০
Share:

প্রতিযোগিতার শীর্ষ বাছাই চিনের শি ইউকির বিরুদ্ধে হেরে গেলেন সাই প্রণীত। ফাইল চিত্র

দুরন্ত শুরু করেও সুইস ওপেনের ফাইনালে জিততে পারলেন না ভারতের সাই প্রণীত। বিশ্বের দু’নম্বর এবং প্রতিযোগিতার শীর্ষ বাছাই চিনের শি ইউকির বিরুদ্ধে ২১-১৯, ১৮-২১, ১২-২১ হেরে গেলেন তিনি।

Advertisement

২০১৭ তাইল্যান্ড ওপেনের পরে ফের খেতাব জয়ের সুযোগ ছিল প্রণীতের সামনে। দুরন্ত ছন্দেও ছিলেন তিনি। সেমিফাইনালে অলিম্পিক্স চ্যাম্পিয়ন ও বিশ্বের পাঁচ নম্বর চেন লং-কে হারিয়েই চূড়ান্ত পর্বের লড়াইয়ে ওঠেন প্রণীত। ফাইনালে নামার আগে গোটা প্রতিযোগিতায় একটিও গেম খোয়াননি তিনি। ফাইনালেও প্রথম গেমে গত বারের অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন ইউকিকে মাত করে দিয়েছিলেন প্রণীত। কিন্তু দ্বিতীয় গেম থেকে ক্রমাগত ভুল করার মাশুল দিতে হয় তাঁকে। ইউকি এই সুযোগে ঘুরে দাঁড়ান।

এর আগে বিশ্বের ২২ নম্বর প্রণীত বেশ কয়েক বার ফিটনেস নিয়ে সমস্যায় পড়েছেন। টানা তিন গেমে ফিটনেস ধরে রাখতে না পারার জন্য কম ভোগেননি। সুইস ওপেনেও সেই সুযোগটাই নিলেন ইউকি। তৃতীয় গেমে প্রণীতকে দাঁড়াতেই দেননি তিনি। প্রণীতের ব্যাকহ্যান্ডে আক্রমণ, সঙ্গে নেট প্লে ও বডিস্ম্যাশে চাপে রেখে দেন ইউকি। ফলে শেষ পর্যন্ত রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় প্রণীতকে। তবে হারলেও প্রায় গোটা সপ্তাহ কোর্টে যে রকম অপ্রতিরোধ্য দেখিয়েছে প্রণীতকে, বাকি মরসুমে নিশ্চিত ভাবে অনেক আত্মবিশ্বাস পাবেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন