Cricket

ডায়নাকে তোপ দেগে হার্দিকদের পাশে বাবুল

‘‘তরুণদের পরিচালনা করতে হলে সিনিয়রদের আরও দূরদর্শিতা দেখাতে হবে।’’

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ১৩:২০
Share:

হার্দিক ইস্যুতে ডায়নাকে তোপ বাবুলের। ছবি এএফপির সৌজন্যে।

জনপ্রিয় টক শো-তে হার্দিক ও লোকেশের করা নারীবিদ্বেষী ও অশালীন মন্তব্যের জেরে উদ্ভূত বিতর্কের রেশ থামতেই চাইছে না। সেই বিতর্কে এ বার নতুন মাত্রা যোগ করলেন বিজেপির সাংসদ ও মন্ত্রী বাবুল সুপ্রিয়। তাঁর অভিযোগ, সিওএ-র অন্যতম সদস্য ডায়না এডুলজি অতি সক্রিয় হয়ে দু’জনের কেরিয়ার শেষ করে দিতে চাইছেন।

Advertisement

রবিবার একটি টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সেখানেই তিনি অভিযোগের আঙুল তুলেছেন এডুলজি ডায়নার দিকে। তিনি বলেছেন, ‘‘ডায়না এডুলজির প্রতি সম্মান রেখে ও ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানের কথা মাথায় রেখেই বলতে বাধ্য হচ্ছি তিনি সর্বোচ্চ পদক্ষেপ নিয়েই শুধু চিন্তা করছেন।’’

হার্দিকদের ভুলের কথা উল্লেখ করে তিনি বলেছেন, ‘‘তরুণদের পরিচালনা করতে হলে সিনিয়রদের আরও দূরদর্শিতা দেখাতে হবে।’’ এরপরই তিনি অভিযোগের আঙুল তুলেছেন ডায়নার দিকে। বাবুলের মতে, ‘‘কারও ভুল শুধরে দেওয়া ও তাঁদের জীবন শেষ করে দেওয়ার মধ্যে পার্থক্যটা ক্রমশ চওড়া হচ্ছে।’’এ জন্য সিনিয়রদের তাঁদের বয়সোপযোগী আচরণ করারও অনুরোধ করেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: অনুষ্কার সঙ্গে ছবি পোস্ট, বিরাটকে হারের খোঁচা সোশ্যাল মিডিয়ার

হার্দিকদের ‘ওই’ মন্তব্যের জেরে ইতিমধ্যেই তাঁদেরকে অস্ট্রেলিয়া থেকে ফিরিয়ে আনা হচ্ছে। ঘটনার তদন্তের জন্য ছয় সদস্যের কমিটি গড়েছে প্রশাসক কমিটি বা সিওএ। কিন্তু এরমধ্যেই হার্দিকদের কী শাস্তি দেওয়া উচিত তা নিয়ে বিভিন্ন মন্তব্যকরেছেন এডুলজি ডায়না। বিশ্বকাপে হার্দিক-রাহুলকেখেলতে না দেওয়ার জন্যও সওয়াল করেছেন তিনি।

তারপরই হার্দিকদের সহানুভূতি দেখিয়ে খেলার মোড় ঘোরালেন বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন: ডায়ানাদের চরম মনোভাব নিয়ে ক্ষোভ বাড়ছে ভারতীয় দলেও​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন