PV Sindhu

PV Sindhu: জার্মান ওপেনের দ্বিতীয় রাউন্ডেই হার সিন্ধুর, শেষ আটে শ্রীকান্ত

আগামী সপ্তাহে শুরু হবে গুরুত্বপূর্ণ অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ। এবারের প্রতিযোগিতায় সিন্ধুকে সম্ভাব্য চ্যাম্পিয়ন ধরেছিলেন অনেক বিশেষজ্ঞ।

Advertisement
শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৮:২২
Share:

পিভি সিন্ধু। —ফাইল ছবি

জার্মান ওপেনের দ্বিতীয় রাউন্ডেই হেরে গেলেন পিভি সিন্ধু। চিনের প্রতিযোগী ঝ্যাং ই ম্যানের কাছে হারলেন। উল্লেখ্য, আগামী সপ্তাহেই শুরু হবে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ। কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন কিদম্বি শ্রীকান্ত।
দ্বিতীয় রাউন্ডের ম্যাচে শুরু থেকেই চেনা ছন্দে ছিলেন না সিন্ধু। খেলায় বেশ কিছু ভুলও করেন। ঝ্যাংয়ের পক্ষে খেলার ফল ২১-১৪, ১৫-২১, ২১-১৪। দ্বিতীয় গেমে জয় এলেও প্রথম এবং তৃতীয় গেমে তেমন প্রতিরোধ গড়তে পারেননি সিন্ধু। প্রতিযোগিতার সপ্তম বাছাই সিন্ধুকে হারাতে ৫৫ মিনিট সময় নেন ঝ্যাং। প্রথম গেমে এক সময় দু’জনেরই পয়েন্ট ছিল পাঁচ। সেখান থেকে ১১-৫ ব্যবধানে এগিয়ে যান ঝ্যাং। এই ব্যবধান আর মুছতে পারেননি সিন্ধু। দ্বিতীয় গেমের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হয় দু’জনের। ১১-১০ ব্যবধানে এগিয়ে থাকার সময় থেকে ক্রমশ ব্যবধান বাড়িয়ে গেম জিতে নেন ভারতীয় তারকা। এর পর তৃতীয় তথা নির্ণায়ক গেমের শুরুতে সিন্ধু তুল্যমূল্য লড়াই করেন। কিন্তু ১১-৮ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর খেলার রাশ নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন চিনা খেলোয়াড়।আগামী সপ্তাহেই শুরু হবে গুরুত্বপূর্ণ অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ। এবারের প্রতিযোগিতায় সিন্ধুকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে ধরেছিলেন অনেক বিশেষজ্ঞ। কিন্তু জার্মান ওপেনের দ্বিতীয় রাউন্ডে এই অপ্রত্যাশিত পরাজয় ২০১৯ সালের বিশ্বজয়ীর আত্মবিশ্বাসে ধাক্কা দিতে পারে।

Advertisement

সিন্ধু হতাশ করলেও জার্মান ওপেনে পুরুষদের শেষ আটে পৌঁছেছেন শ্রীকান্ত। প্রতিযোগিতার অষ্টম বাছাই ভারতীয় এক ঘণ্টা সাত মিনিটের লড়াইয়ে ২১-১৬, ২১-২৩, ২১-১৮ ব্যবধানে হারিয়েছেন চিনের লু গুয়াং জু-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন