Wrestling

খেলরত্ন না পাওয়ায় আদালতে যাওয়ার হুমকি কুস্তিগির বজরঙের

রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার না পাওযায় অপমানিত বজরং পুনিয়া শুক্রবার দেখা করবেন ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌরের সঙ্গে। প্রয়োজনে আদালতেও যেতে পারেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩১
Share:

চলতি বছরে কমনওয়েলথ ও এশিয়ান গেমসে সোনা জিতেছেন বজরং। ছবি: এএফপি।

রাজীব গাঁধী খেলরত্নের জন্য পাঠানো হয়েছিল নাম। কিন্তু, তা গ্রাহ্য হয়নি। যৌথ ভাবে খেলরত্ন পাচ্ছেন বিরাট কোহালি ও মীরাবাই চানু। আর এতেই ক্ষুব্ধ কুস্তিগির বজরং পুনিয়া।

Advertisement

চলতি বছরে গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসে এবং জাকার্তায় এশিয়ান গেমসে কুস্তিতে সোনা পেয়েছেন বজরং। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ভারতীয় কুস্তি ফেডারেশন তাঁর নাম প্রস্তাবও করেছিল খেলরত্নের জন্য। কিন্তু, তা মেনে না নেওয়ায় ক্ষিপ্ত তিনি আইনি ব্যবস্থার কথা ভাবছেন।

শুক্রবার ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌরের সঙ্গে দেখাও করবেন তিনি। বজরং বলেছেন, “আমি খুব হতাশ। স্তম্ভিতও। কেন আমি পেলাম না, তা জানতে চাইব ক্রীড়ামন্ত্রীর কাছে। আমি জানতে চাইব, এই সম্মান পাওযার যোগ্যতা আমার রয়েছে কি না। যদি যোগ্যতা থাকে, তবেই যেন আমাকে খেলরত্ন দেওয়া।”

Advertisement

আরও পড়ুন: পঞ্চম আইএসএল-এর জন্য এটিকে-র নতুন জার্সি উদ্বোধন

আরও পড়ুন: গত ২৫ বছরে এই প্রথম ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দুই দেশ

তিনি আরও বলেছেন, “পুরস্কারের জন্য ভিক্ষা করতে ভাল লাগে না। তবে এটা ক্রীড়াবিদদের সর্বোচ্চ সম্মান। আর এক জন কুস্তিগিরের জীবন একেবারেই অনিশ্চিত। যে কোনও সময় চোট লাগতে পারে। আমার কাছে আদালতে যাওয়া হল শেষ অবলম্বন।”

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন