Sports News

স্ট্যাম্পে বল, জ্বলে উঠল আলো তবু নট-আউট জানালেন আম্পায়ার

তিনি আউট হলেন কিন্তু আম্পায়ার আঙুলই তুললেন না। মানে নট-আউট। কী কান্ড। একে তো সেই সময় ব্যাটিং বিপর্যয়ে বিপর্যস্ত ভারতীয় ব্যাটিং। আরও একটা উইকেট তুলে নিয়ে তখনই ভারতকে থামিয়ে দেওয়ার রাস্তাটা প্রসস্ত প্রায় করেই ফেলেছিলেন বেন স্টোকস।

Advertisement
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৭ ১৭:০৫
Share:

সেই বল যা স্ট্যাম্পে লেগেও আউট হলেন না মনীশ পাণ্ড্য। ছবি: ফেসবুক।

তিনি আউট হলেন কিন্তু আম্পায়ার আঙুলই তুললেন না। মানে নট-আউট। কী কান্ড। একে তো সেই সময় ব্যাটিং বিপর্যয়ে বিপর্যস্ত ভারতীয় ব্যাটিং। আরও একটা উইকেট তুলে নিয়ে তখনই ভারতকে থামিয়ে দেওয়ার রাস্তাটা প্রসস্ত প্রায় করেই ফেলেছিলেন বেন স্টোকস। কিন্তু ইংল্যান্ডের সে গুড়ে বালি ফেলে দিল অবাধ্য বেল। দপ করে আলো জ্বললো ঠিকই কিন্তু ছিটকে পড়ল না স্ট্যাম্পের মাথা থেকে। বেঁচে গেলেন মনীশ পান্ড্য।

Advertisement

আরও খবর: বয়সটা আমার কাছে শুধু একটা নম্বর: নেহরা

রবিবার নাগপুরের ঘটনা। দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নেমেছিল ভারত-ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে রীতিমতো বিপর্যয়ের মুখে পড়েল বিরাট কোহালিরা। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন মনীশ। ততক্ষণে পর পর প্যাভেলিয়নে ফিরে গিয়েছেন কোহালি, রায়না, যুবরাজ। লোকেশ রাহুল লড়ছেন একা। সেই সময় তাঁর সঙ্গে এসে হাল ধরেন মনীশ। কিন্তু এই হাল ধরা হত না যদি না বেল বেকে বসত। ১৫ ওভারের ঘটনা। বেন স্টোকসের বল মিস করেন মনীশ। সেই বল সরাসরি গিয়ে লাগে স্ট্যাম্পে। কিন্তু আলো জ্বললেও বেল পড়ে না যাওয়ায় আউট হননি মনীশ পাণ্ড্য। ইংল্যান্ড শিবিরের উৎসবে সেকেন্ডেই হতাশা নেমে আসে। সেই সময় ১০ রানে ব্যাট করছিলেন মনীশ। এর পর ২৬ বলে ৩০ রান করে আউট হন তিনি। লোকেশ রাহুলের ৭১এর পর এটাই ছিল ভারতের সর্বোচ্চ ব্যাক্তিগত রান। মনীশ তখন আউট হলে ম্যাচ হাতের বাইরেও বেরিয়ে যেতে পারত ভারতের।

Advertisement

দেখুন সেই ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন