Football

দলবদলে বড় চমক, ইস্টবেঙ্গলে আসছেন বলবন্ত

জার্সির রং এ বার বদলাতে চলেছে বলবন্ত সিংহের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২০ ১৩:৫৭
Share:

নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে গোলের পরে বলবন্ত। —ফাইল চিত্র।

ইস্টবেঙ্গলের পথে বলবন্ত সিংহ। সব ঠিকঠাক থাকলে লাল-হলুদ জার্সিতেই তাঁকে দেখা যাবে নতুন মরসুমে।

Advertisement

জেসিটি, সালগাওকর, চার্চিল ব্রাদার্স ও মোহনবাগানের জার্সিতে গোলের পর গোল করা বলবন্ত আইএসএল-এর ফ্র্যাঞ্চাইজি চেন্নাইয়িন ও এটিকে-র হয়েও খেলেছেন। এ বারের আইএসএল-এ নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে পরিবর্ত হিসেবে নেমে শেষ মুহূর্তে গোল করেন পঞ্জাবতনয়। বলবন্তের গোলে সেই ম্যাচ জেতায় লিগ টেবলের শীর্ষে উঠে এসেছিল এটিকে। এ বার হাবাসের কোচিংয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতার ফ্র্যাঞ্চাইজি। সেই দলের সদস্য ছিলেন তিনি।

ভারতীয় ফুটবলে পরিচিত নাম বলবন্ত। ২০১৪-১৫ মরসুমে আই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল মোহনবাগান। সে বার সবুজ-মেরুন-কে চ্যাম্পিয়ন করার পিছনে বলবন্তেরও অবদান ছিল।

Advertisement

আরও পড়ুন: দলে এক ভারতীয়, পাঁচ পাকিস্তানি! আফ্রিদির বাছা সেরা দল নিয়ে বিতর্ক তুঙ্গে

তাঁর গোল করার দক্ষতার কথা সবারই জানা। শূন্যে খুবই শক্তিশালী বলবন্ত। গতি রয়েছে। দুই পা সমান সচল। তিনকাঠি যেমন চেনেন, তেমনই গোল করাতেও পারেন। জাতীয় দলের হয়ে খেলে গোল করেছেন, গোলের গন্ধ মাখা পাসও বাড়িয়েছেন। এই কারণেই বলবন্তের দিকে ঝোঁকে লাল-হলুদ শিবির।

সূত্রের খবর, ইস্টবেঙ্গলের প্রস্তাবে রাজিও হয়ে যান বলবন্ত। কিন্তু নতুন মরসুমে ইস্টবেঙ্গল আই লিগ না আইএসএল খেলবে, তা এখনও পরিষ্কার নয়। আইএসএল-এই খেলবে লাল-হলুদ শিবির, তা ধরে নিয়েই দল তৈরি করা হচ্ছে। বলবন্তের মতো গোল চেনা স্ট্রাইকারকে দলে নেওয়ায় শক্তি যে বাড়ছে ইস্টবেঙ্গলের, তা বলাই বাহুল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন