দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই সাকিব-নাসির

টেস্ট সিরিজের ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ২টো থেকে। প্রথম টেস্টে মাঠে থাকবেন না সাকিব আর হাসান। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি-র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭ ০৪:০৩
Share:

সাকিব আর হাসান। ছবি: সংগৃহীত।

দক্ষিণ আফ্রিকার সঙ্গে দু’ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মাহমুদ উল্লাহ রিয়াদ, রুবেল হোসেন ও শুভাশিস রায়। অস্ট্রেলিয়া সিরিজে দলে জায়গা হলেও, দক্ষিণ আফ্রিকা সিরিজে দল থেকে বাদ পড়েছেন নাসির হোসেন। সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওই দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন।

Advertisement

টেস্ট সিরিজের ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ২টো থেকে। প্রথম টেস্টে মাঠে থাকবেন না সাকিব আর হাসান। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি-র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার সঙ্গে প্রথম ও দ্বিতীয় টেস্টে খেলবেন না সাকিব। তাকে বিশ্রাম দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত। তবে, সাকিব চাইলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন।

ক্লান্তিজনিত অবসাদের কারণে টেস্ট থেকে ৬ মাসের বিশ্রাম চেয়েছিলেন সাকিব। সাকিবের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। দক্ষিণ আফ্রিকার সঙ্গে টেস্টে বাংলাদেশ দলে থাকছেন— তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, লিটন দাস, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, শুভাশিস রায়চৌধুরী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন