Bangladesh

শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ জিতে বিশ্বকাপের সুপার লিগের শীর্ষে উঠে এল বাংলাদেশ

সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারলে আরও কিছুটা এগিয়ে যাবে বাংলাদেশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৮:৪২
Share:

উৎসবে মেতে মুস্তাফিজুররা। ছবি: টুইটার থেকে

শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ জয়ের সঙ্গে সঙ্গে সুপার লিগেও শীর্ষে উঠে এল বাংলাদেশ। ৮ ম্যাচে ৫টি জয় পেয়েছে মুশফিকুর রহিমদের দল। ৫০ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। ২৮ মে সিরিজের তৃতীয় ম্যাচ। সেই ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারলে আরও কিছুটা এগিয়ে যাবে বাংলাদেশ।

Advertisement

সুপার লিগে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। ৯ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৪০ পয়েন্ট। বেশ কিছুটা পিছিয়ে রয়েছে ভারত। ৬টি ম্যাচ খেলে মাত্র ৩টি ম্যাচে জয় পেয়েছে তারা। ওভার রেটের কারণে ১ পয়েন্ট কাটা গিয়েছে। তাই বিরাট কোহলীদের সংগ্রহ ২৯ পয়েন্ট। অষ্টম স্থানে রয়েছে তাঁরা। পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪০ পয়েন্ট। ২ এবং ৪ নম্বরে রয়েছে তারা। ভারতের থেকে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। এই ৩ দলের সংগ্রহ ৩০ পয়েন্ট।

বুধবার মুশফিকুরের শতরান এবং বল হাতে মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসানদের দাপটে জয় পায় বাংলাদেশ। আইসিসি-র ক্রমতালিকায় বোলারদের মধ্যে ২ নম্বরে উঠে আসেন মেহেদি। নবম স্থান দখল করেন মুস্তাফিজুর। ছন্দে রয়েছে বাংলাদেশ। বছরের শেষে বাংলাদেশে খেলতে যাবে অস্ট্রেলিয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন