বাংলাদেশের দাপুটে ব্যাটিং, ম্যাচ জিততে ৩০৮ এর লক্ষ্যমাত্রা ভারতের সামনে

সিরিজের একমাত্র টেস্ট বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হল এক দিনের সিরিজ। এবং সেখানেও পিছু ছাড়ল না বৃষ্টি। বাংলাদেশের ইনিংসের ১৬তম ওভারের মাঝপথেই মুষলধারায় বৃষ্টিতে বন্ধ হয় ম্যাচ। প্রায় এক ঘণ্টা পর ফের শুরু হয় ম্যাচ। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর তৈরি হওয়া বিতর্কের আবহ কাটাতে মরিয়া ভারত, বাংলাদেশ দু’দলই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জুন ২০১৫ ১৪:৩৪
Share:

ফের বৃষ্টি। ছবি: এএফপি।

সিরিজের একমাত্র টেস্ট বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হল এক দিনের সিরিজ। এবং সেখানেও পিছু ছাড়ল না বৃষ্টি। বাংলাদেশের ইনিংসের ১৬তম ওভারের মাঝপথেই মুষলধারায় বৃষ্টিতে বন্ধ হয় ম্যাচ। প্রায় এক ঘণ্টা পর ফের শুরু হয় ম্যাচ।

Advertisement

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর তৈরি হওয়া বিতর্কের আবহ কাটাতে মরিয়া ভারত, বাংলাদেশ দু’দলই। মীরপুরের প্রথম ম্যাচে এ দিন টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশের অধিনায়ক মাশরফি মোর্তাজা। শুরু থেকেই এ দিন মারমুখি মেজাজে দেখা গেল তামিম ইকবাল-সৌম্য সরকারকে। ৪০ বলে ৫৪ করে সৌম্য রান আউট হন। ৬০ রান করে অশ্বিনের বলে আউট হন তামিম। এর পর দলের হাল ধরেন সাকিব আল হাসান। ৬৮ বলে ৫২ রান করেন তিনি। এর পর নাসিরের ২৭ বলে ৩৪ এবং অধিনায়ক মাশরফি মোর্তাজার ১৮ বলে ২১ রানের সুবাদে ভারতের সামনে ৩০৮ রানের লক্ষ্যমাত্রা রাখে বাংলাদেশ। ভারতের বোলারদের মধ্যে অশ্বিন তিনটি, ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদব দু’টি করে উইকেট নেন। আহত শামির জায়গায় ভুবনেশ্বর কুমারের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত বেশ কার্যকর হয়েছে তা বলা যেতেই পারে।জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনিং জুটি স্কোরবোর্ডে ১৫.৪ ওভারে ৯৫ রান যোগ করেছে। এর মধ্যে ধবন ৩০ এবং রোহিত ৫৬ রানে অপরাজিত রয়েছেন।

এ দিন অবশ্য পূর্বাভাস ছিল সকাল থেকে বজ্রবিদ্যুত্-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির। যত সময় পেরিয়েছে, মীরপুরের আকাশ সেই পূর্বাভাসকে সত্যি করার দিকেই এগিয়েছে। স্থানীয় সময়ে বিকেল তিনটে থেকে খেলা শুরু হয়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন