মেসি আজ খেলবেন, তাই বাড়তি আত্মবিশ্বাস বার্সায়

কোপা দেল রে-র সেমিফাইনাল। আসলে যেন ফাইনাল। কাল বুধবার সান্তিয়াগো বের্নাবাউয়ে মুখোমুখি বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৪২
Share:

ভরসা: মেসির জন্যই আজ ক্লাসিকো নিয়ে আগ্রহ। ফাইল চিত্র

কোপা দেল রে-র সেমিফাইনাল। আসলে যেন ফাইনাল। কাল বুধবার সান্তিয়াগো বের্নাবাউয়ে মুখোমুখি বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ। এটাই দ্বিতীয় লেগ। প্রথম লেগ ক্যাম্প ন্যুতে ১-১ ড্র হয়েছিল। দ্বিতীয় লেগেই চূড়ান্ত হয়ে যাবে রিয়াল বেতিস-ভ্যালেন্সিয়া ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে কারা ফাইনালে খেলবে।

Advertisement

রিয়ালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো না থাকায় এল ক্লাসিকোয় সব আকর্ষণের কেন্দ্রে যথারীতি লিয়োনেল মেসি। চোটের জন্য প্রথম লেগে তিনি খেলতে পারেননি। দ্বিতীয় লেগে কিন্তু খেলছেনই। বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে বললেন, ‘‘লিয়োকে নিয়ে কোনও সমস্যা নেই। ও থাকবে বলেই বাড়তি আত্মবিশ্বাস নিয়ে নামব।’’ এটাই বার্সায় ভালভার্দের শততম ম্যাচ। মেসির চল্লিশতম ক্লাসিকো।

দু’দলই আত্মবিশ্বাসী কারণ এল ক্লাসিকোয় নামছে আগের ম্যাচ জিতে। তার উপর মেসি হ্যাটট্রিক করেছেন। যার প্রথম গোলটিকে বলা হচ্ছে আর্জেন্টাইন তারকার জীবনের সেরা গোল। তবে শুধু মেসির জন্য বার্সাকে সমীহ করছে এমন কিছু রিয়াল বলতে নারাজ। এমনকি তাদের প্রতিশ্রুতিমান ব্রাজিলীয় ফুটবলার ভিনিসিয়াস জুনিয়রও বলছেন, ‘‘মেসি অবিশ্বাস্য ফুটবলার। কিন্তু ওকে ভয় পাই না। ওদের হারিয়ে ফাইনালেও উঠব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন