ডার্বি জিতে লা লিগার শীর্ষে উঠল বার্সা

রিয়াল মাদ্রিদের জবাবে বার্সেলোনা দিল তিন। শনিবার ভ্যালেন্সিয়াকে ২-১ হারিয়ে কয়েক ঘণ্টার জন্য লা লিগার শীর্ষে উঠেছিল রিয়াল। কিন্তু কাতালান ডার্বিতে এস্প্যানিয়লকে ৩-০ হারিয়ে ফের এক নম্বরে বার্সা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ০৩:২২
Share:

ডার্বির নায়ক লুইস সুয়ারেজ। ছবি: এপি

রিয়াল মাদ্রিদের জবাবে বার্সেলোনা দিল তিন।

Advertisement

শনিবার ভ্যালেন্সিয়াকে ২-১ হারিয়ে কয়েক ঘণ্টার জন্য লা লিগার শীর্ষে উঠেছিল রিয়াল। কিন্তু কাতালান ডার্বিতে এস্প্যানিয়লকে ৩-০ হারিয়ে ফের এক নম্বরে বার্সা।

এল ক্লাসিকোয় যেমন শিরোনাম ছিনিয়ে নেন মেসি, কাতালান ডার্বির নায়ক ছিলেন লুইস সুয়ারেজ।

Advertisement

কয়েক সপ্তাহ আগে নিয়মিত গোল না করতে পারায় সমালোচনার মুখে পড়তে হয় সুয়ারেজকে। কিন্তু এস্প্যানিয়লের বিরুদ্ধে সুয়ারেজের গোলেই ১-০ এগোয় বার্সা। ইভান রাকিটিচের গোলে ব্যবধান বাড়ায় বার্সা। এস্প্যানিয়লের খারাপ রক্ষণের সৌজন্যে নিজের দ্বিতীয় গোল করে বার্সাকে শীর্ষে তোলেন সুয়ারেজ।

ম্যাচ শেষে আবার বার্সা জয়ের নায়ক বলে দেন, পাঁচ ম্যাচ গোল-খরা নিয়ে চিন্তিত ছিলেন না তিনি। ‘‘গোল করতে পারছিলাম না বলে কোনও চিন্তা ছিল না। জানতাম এক না এক সময় গোল ঠিক আসবে,’’ বলছেন সুয়ারেজ। সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আমার গোলের থেকেও বেশি দল জেতায় আমি খুশি।’’

সুয়ারেজের প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ লুইস এনরিকে আবার বলছেন, ‘‘আমি জানতাম সুয়ারেজ আবার ঠিক গোলে ফিরবে। ওকে শুধু গোল দিয়ে আমি বিচার করব না। গোল করা ছাড়াও আরও অনেক ভাবে ও দলকে সাহায্য করে।’’ কাতালান ডার্বিতে জয় পেয়ে আবার এনরিকে যোগ করেন, ‘‘যোগ্য দল হিসেবেই জিতলাম আমরা। তিন পয়েন্ট পাওয়া খুব গুরুত্বপূর্ণ ছিল। খুব পেশাদার একটা পারফরম্যান্স দিয়েছে দল।’’ লা লিগায় চ্যাম্পিয়ন হতে গেলে অবশ্য বাকি ম্যাচগুলোয় পয়েন্ট নষ্ট করলে চলবে না। বার্সা ম্যানেজার আরও বলছেন, ‘‘লিগের বাকি ম্যাচগুলোয় আমাদের সতর্ক থাকতে হবে। খুব সহজ দলের বিরুদ্ধেও এ বার পয়েন্ট নষ্ট করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন