জয় অধরা বার্সার, ফের হার রিয়ালের

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মে ২০১৯ ০৫:১৫
Share:

নায়ক: লা লিগার শেষ ম্যাচেও জোড়া গোল লিয়োনেল মেসির। রবিবার এইবারের বিরুদ্ধে। গেটি ইমেজেস

দু’মিনিটে জোড়া গোল করেও বার্সেলোনাকে জেতাতে পারলেন না লিয়োনেল মেসি। ইপুরুয়ায় রবিবার লা লিগায় শেষ ম্যাচ ২-২ ড্র করলেন মেসিরা। তবে জোড়া গোলের সৌজন্যে লিগে আর্জেন্তিনীয় তারকার মোট গোল দাঁড়াল ৩৬। নিশ্চিত হল লা লিগায় সর্বোচ্চ গোলদাতার পিচিচি ট্রফিও। এই নিয়ে ছ’বার তিনি এই ট্রফি পেলেন। সেইসঙ্গে ধরে ফেললেন আতলেতিকো বিলবাওয়ের তেলমো জ়ারারকে। ১৯৪০ থেকে ’৫৫ সালের মধ্যে তিনিও ছ’বার পিচিচি ট্রফি পেয়েছিলেন। রবিবার মেসির দ্বিতীয় গোলটি যথারীতি দুরন্ত। আর্তুর ভিদালের থ্রু ধরে যে ভাবে অনেকটা দৌড়ে গোলরক্ষকের পাশ দিয়ে লব করে তিনি গোল করে যান তা দেখে মুগ্ধ ফুটবল মহল।

Advertisement

বার্সার ড্র করার দিনে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবাউয়ে রিয়াল মাদ্রিদ ০-২ হেরে গেল রিয়াল বেতিসের কাছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পুরনো ক্লাব এ বারের লিগে এই নিয়ে ১২টি ম্যাচ হারল। হতাশ জ়িনেদিন জ়িদান বললেন, ‘‘এমন নয় যে আমরা জিততে চাইনি বলে হেরেছি। উল্টোটাই সত্যি। আমরা জিততে পারিনি।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘অনেক হয়েছে। এ বার আমরা খুব খারাপ খেলেছি স্বীকার করে নেওয়াই ভাল। আমার আগের ম্যানেজারদের সময়ও রিয়াল খারাপ খেলেছে। আমার সময়ও। এখন আমাদের শুধুই পরের মরসুমের কথা ভাবতে হবে। অন্য কিছু নয়।’’ এ দিন ম্যাচের পরে প্রবল বিদ্রুপের মুখে পড়তে হয় রিয়ালকে। এবং এ দিনও জ়িদান প্রথম এগারোয় রাখেননি গ্যারেথ বেলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন