নেমারকে নিতে বার্সার নতুন প্রস্তাব

একটাই কারণে বার্সা নেমারের জন্য মরিয়া। লিয়োনেল মেসি তাঁকে দলে চান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৯ ০৫:১১
Share:

সিদ্ধান্ত হয়, নেমারকে এই মরসুমের জন্য লোনে নেওয়া হবে এবং পরের মরসুমে কেনা হবে প্রায় সাড়ে বারো হাজার কোটি টাকায়।

ইউরোপে ফুটবল দলবদলের সময়সীমা শেষ হতে দু’সপ্তাহও নেই। নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের ‘ঘরে ফেরা’ নিশ্চিত করতে এ বার প্যারিস সাঁ জারমাঁর (পিএসজি) সামনে চূড়ান্ত প্রস্তাব রাখতে হবে বার্সেলোনাকে। বার্সার ক্লাব বোর্ড সোমবার হোমওয়র্ক সারল বোর্ড মিটিংয়ে। সোমবারের সভা বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমিউ স্বয়ং পরিচালনা করেন। সেখানে সিদ্ধান্ত হয়, নেমারকে এই মরসুমের জন্য লোনে নেওয়া হবে এবং পরের মরসুমে কেনা হবে প্রায় সাড়ে বারো হাজার কোটি টাকায়। তবে টাকাটা দেওয়া হবে পরের বছরের জুন মাসে। এখন দেখার এই প্রস্তাবে পিএসজি রাজি হয় কি না।

বার্সার বড় সমস্যা আঁতোয়ান গ্রিজ়ম্যান, ফ্রেঙ্কি দে জং, নেটো এবং জুনিয়র ফার্পোকে কিনতে প্রায় দু’হাজার কোটি টাকা খরচ করে ফেলা। বার্সা প্রথমে ঠিক করে ফুটবলার বিনিময়ের মাধ্যমে নেমারকে নেওয়ার। কিন্তু এখনকার দলের কেউ বার্সা ছাড়তে রাজি নন। পিএজি-র পছন্দের ফুটবলার ছিলেন ফিলিপে কুতিনহো। কিন্তু তিনি শেষ পর্যন্ত বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ায় পরিস্থিতি বার্সার জন্য জটিল হয়েছে। বিনিময়ের জন্য চার জনকে বেছেছিল বার্সা। কুতিনহো, ইভান রাকিতিচ, স্যামুয়েল উমতিতি এবং নেলসন সেমেদো। কুতিনহো নেই। বাকিরা বার্সা ছাড়তে রাজি নন। তার উপর মাথিস দে লাইটকে সই করাতে না পারায় উমতিতির বিকল্প পায়নি বার্সা। বিনিময়ের জন্য বার্সার হাতে রয়েছেন উসমান দেম্বেলে। কিন্তু তার সঙ্গে কোনও ভাবে নেমারের দর খাপ খাচ্ছে না। নেমারকে নিতে হলে বার্সাকে অন্তত ১২ হাজার কোটি টাকা দিতে হবে। যে কারণে লোন-এ নেওয়ার ভাবনা। একটাই কারণে বার্সা নেমারের জন্য মরিয়া। লিয়োনেল মেসি তাঁকে দলে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন