Sports News

রবি শাস্ত্রীই কোচ, চাপের মুখে সিদ্ধান্ত নেওয়া হল আজই

বিরাট কোহালির পছন্দের কথা মাথায় রেখেই বেছে নেওয়া হল রবি শাস্ত্রীকে। তাঁরে সরিয়েই গত বছর নিয়ে আসা হয়েছিল অনিল কুম্বলেকে। তা নিয়ে কম জলঘোলা হয়নি। আবার কুম্বলেকে সরিয়ে ভারতীয় দলের দায়িত্ব উঠল শাস্ত্রীর হাতে। জয় হল কোহালি-শাস্ত্রী জুটির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ জুলাই ২০১৭ ১৬:৪৯
Share:

ভারতের নতুন কোচ রবি শাস্ত্রী। —ফাইল চিত্র।

(এই সংবাদটি প্রকাশের কিছু ক্ষণের মধ্যেই বিসিসিআই-এর তরফ থেকে তা অস্বীকার করা হয়। জানানো হয়, এখনও কোচ নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই সংবাদটি আমরা পেয়েছিলাম সংবাদ সংস্থা এএনআই-এর টুইট মারফত। এ ছাড়া প্রায় সব সর্বভারতীয় নিউজ ওয়েবসাইটও রবি শাস্ত্রী হেড কোচ হয়েছেন বলে জানিয়েছিল। বিসিসিআই-এর আনুষ্ঠানিক ঘোষণার আগেই এ ধরনের বিভ্রান্তিকর খবরের জন্য আমরা পাঠকের কাছে দুঃখপ্রকাশ করছি।)

Advertisement

কমিটি অফ অ্যাডিমিনিস্ট্রেটরের চাপে শেষ পর্যন্ত আজই কোচের নাম চূড়ান্ত করতে বাধ্য হল বিসিসিআই। বিরাট কোহালির জন্য আর অপেক্ষা করা হল না। কিন্তু বিরাট কোহালির পছন্দের কথা মাথায় রেখেই বেছে নেওয়া হল রবি শাস্ত্রীকে। তাঁতে সরিয়েই গত বছর নিয়ে আসা হয়েছিল অনিল কুম্বলেকে। তা নিয়ে কম জলঘোলা হয়নি। আবার কুম্বলেকে সরিয়ে ভারতীয় দলের দায়িত্ব উঠল শাস্ত্রীর হাতে। জয় হল কোহালি-শাস্ত্রী জুটির।

Advertisement

আরও খবর: সৌরভদের সময় দিল না সিওএ, কোচ ঘোষণা করতে বলল আজকেই

আগেই ক্রিকেট উপদেষ্টা কমিটি জানিয়ে দিয়েছিল অনিল কুম্বলে এপিসোড দেখার পর আর এক বছরের চুক্তিতে যাবে না তারা। যে কারণে পরের কোচকে যে দু’বছরের চুক্তিতে নেওয়া হবে সেটাও নিশ্চিত ছিল। কিন্তু ইন্টারভিউয়ের পর সোমবার সাংবাদিক সম্মেলন করে উপদেষ্টা কমিটির পক্ষ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন এখনই তাড়াহুড়ো করে তাঁরা কোনও সিদ্ধান্ত নিতে চান না। কারণ সামনে ২০১৯ বিশ্বকাপ। তার প্রস্তুতি শুরু হয়ে যাবে আগামী বছর থেকেই। যাতে এক কোচ রেখেই সেই পথে এগনো যায় সেই চেষ্টাই ছিল বিসিসিআই-এর। তার মধ্যে দেশে নেই বিরাট কোহালি। তাঁর মতামতও জানার কথা ছিল কোচ প্রসঙ্গে। কিন্তু কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর মঙ্গলবার সেই পরিকল্পনায় জল ঢেলে নির্দেশ দেয়, আজকেই ঘোষণা করতে হবে কোচের নাম।

তার কয়েক ঘণ্টার মধ্যে রবি শাস্ত্রীর নাম চূড়ান্ত করে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা।

এই ভূমিকায় আবার দেখা যাবে রবি শাস্ত্রীকে।

যদিও অনিল কুম্বলে পরবর্তি সময়ে যে রবি শাস্ত্রীই যে কোচ হবেন সেটা নিয়ে জল্পনা ছিলই। এটাও পরিষ্কার ছিল বিরাট কোহালি ও তাঁর পথ ধরে দলের বেশিরভাগ সদস্যই চাইছেন রবি শাস্ত্রীকে। তার অনেক আগে থেকেই কোহালি-কুম্বলে সম্পর্ক প্রায় তলানিতে এসে ঠেকেছিল। বন্ধ ছিল বাক্যালাপও। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে নিজেই সরে দাঁড়ান কুম্বলে। কোচহীন অবস্থাতেই ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল ভারত। তবে শ্রীলঙ্কা সফরের আগে কোচ পেয়ে গেল ভারতীয় ক্রিকেট দল। এই খবরে খুশি হবেন বিরাট কোহালি অ্যান্ড ব্রিগেড। ২০১৯ পর্যন্ত বিরাটদের দায়িত্বে আবার রবি শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন