BCCI

BCCI: সৌরভের বোর্ডের আয় বাড়তে পারে পাঁচ হাজার কোটি টাকা

২০২২ সাল থেকে আইপিএল-এ আটটির বদলে ১০টি দল খেলবে। নতুন দুটি দল অন্তর্ভুক্ত হলে ভারতীয় বোর্ডের অন্তত ৫,০০০ কোটি টাকা আয় বাড়বে বলে মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৪:৫৮
Share:

আরও ধনী হতে পারে ভারতীয় বোর্ড। —ফাইল চিত্র

মোটা টাকা আয় করতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী বছর নতুন দুটি দল আইপিএল-এ অন্তর্ভুক্ত হলে ভারতীয় বোর্ডের অন্তত ৫,০০০ কোটি টাকা আয় বাড়বে বলে মনে করা হচ্ছে।

২০২২ সাল থেকে আইপিএল-এ আটটির বদলে ১০টি দল খেলবে। কী ভাবে এই দুটি দল তৈরি হবে, তা নিয়ে আইপিএল-এর গভর্নিং কাউন্সিলের বৈঠকে আলোচনা হয়েছে। বোর্ডের একটি সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছে, ‘‘৭৫ কোটি টাকা দিয়ে যেকোনও সংস্থা নতুন দলের জন্য দরপত্র কিনতে পারে। প্রথমে ঠিক হয়েছিল নতুন দুটি দলের জন্য ন্যুনতম দর ১,৭০০ কোটি টাকা রাখা হবে। কিন্তু এখন এটা বাড়িয়ে ২,০০০ কোটি টাকা করা হয়েছে।’’

Advertisement

ভারতীয় বোর্ড মনে করছে, সব পরিকল্পনা অনুযায়ী চললে নতুন দুটি দলের মালিকানা স্বত্ব বিক্রি করে অন্তত ৫,০০০ কোটি টাকা আয় হবে। বেশ কয়েকটি বড় সংস্থা নতুন দুটি দল কেনার জন্য উদগ্রীব বলে জানাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের ওই সূত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন