MSK Prosad appoint chairman of selection committee

বদলে ফেলা হল সিনিয়র ক্রিকেট দলের নির্বাচক কমিটি

পুরোটাই প্রায় বদলে ফেলা হল ভারতীয় ক্রিকেটের নির্বাচক কমিটি। সন্দীপ পাটিলকে সরিয়ে চেয়ারম্যান করা হল প্রাক্তন উইকেট কিপার এমএসকে প্রসাদকে। পাঁচ জনের এই কমিটি প্রসাদ (দক্ষিণাঞ্চল) ছাড়াও রয়েছেন দেবাং গাঁধী (পূর্বাঞ্চল), যতীন পরাঞ্জপে (পশ্চিমাঞ্চল), সরনদীপ সিংহ (উত্তরাঞ্চল) ও গগন খোদা (মধ্যাঞ্চল)।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৬ ১৮:২৪
Share:

সিনিয়ার ক্রিকেট নির্বাচক কমিটির নতুন চেয়ারম্যান এমএসকে প্রসাদ।

পুরোটাই প্রায় বদলে ফেলা হল ভারতীয় ক্রিকেটের নির্বাচক কমিটি। সন্দীপ পাটিলকে সরিয়ে চেয়ারম্যান করা হল প্রাক্তন উইকেট কিপার এমএসকে প্রসাদকে। পাঁচ জনের এই কমিটি প্রসাদ (দক্ষিণাঞ্চল) ছাড়াও রয়েছেন দেবাং গাঁধী (পূর্বাঞ্চল), যতীন পরাঞ্জপে (পশ্চিমাঞ্চল), সরনদীপ সিংহ (উত্তরাঞ্চল) ও গগন খোদা (মধ্যাঞ্চল)। আগের কমিটি থেকে একমাত্র রেখে দেওয়া হল গগন খোদাকে।

Advertisement

৪১ বছরের প্রসাদ ভারতের হয়ে খেলেছেন ছ’টি টেস্ট ও ১৭টি একদিনের ম্যাচ। বুধবার মুম্বইয়ে বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভায় বেছে নেওয়া হয় নির্বাচক কমিটিকে। নতুন দায়িত্ব পেয়ে স্বভাবতই খুশি প্রসাদ বলেন, ‘‘এটা আমার কাছে গর্বের। আমার চিন্তা-ভাবনা খুব পরিষ্কার আমরা কী ভাবে ২০১৯ বিশ্বকাপের জন্য দল তৈরি করব। ২০১৭র চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়েই কাজ শুরু করব। আরও অনেক পরিকল্পনা করতে হবে।’’

প্রাক্তন চেয়ারম্যান সন্দীপ পাটিলের প্রসংশা করে প্রসাদ বলেন, ‘‘স্যান্ডি ভাইয়ের দল দারুণ খেলেছে। আমাদের জন্য চ্যালেঞ্জ সেটা ধরে রাখা। আমাদের সবার আগে কাজ হবে যত বেশি সম্ভব স্থানীয় ম্যাচ দেখা। মরসুমের শেষে জিম্বাবোয়ে ও অস্ট্রেলিয়া সফর রয়েছে। গত বছর অনেক ডোমেস্টিক ক্রিকেট দেখেছি। সেখান থেকে সফলদের নামের তালিকা করতে হবে তিন ফর্ম্যাটের ক্রিকেটের জন্যই।’’

Advertisement

ছবি: সংগৃহীত

আরও খবর

আদালত অবমাননার মেঘ মাথায় নিয়ে বৈঠক বোর্ডের

এ বার পুজোয় সাজুন নতুন রূপে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন