Sports News

আইসিসিতে লিখিত অভিযোগ জানাল বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল, তারা আইসিসির হস্তক্ষেপ চাইছে এই ঘটনায়। ডিআর এস নিয়ে গত মঙ্গলবার ম্যাচের শেষ দিন থেকে শুরু হয়েছে নানা বিতর্ক। ভারত অধিনায়ক বিরাট কোহালি মুখ খোলাতেই নড়েচড়ে বসেছে সব পক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৭ ১৯:১৭
Share:

অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ ডিআরএস-এর আবেদন জানাচ্ছেন। ছবি: পিটিআই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল, তারা আইসিসির হস্তক্ষেপ চাইছে এই ঘটনায়। ডিআর এস নিয়ে গত মঙ্গলবার ম্যাচের শেষ দিন থেকে শুরু হয়েছে নানা বিতর্ক। ভারত অধিনায়ক বিরাট কোহালি মুখ খোলাতেই নড়েচড়ে বসেছে সব পক্ষ। কিন্তু আইসিসির ভূমিকায় রীতিমতো স্তম্ভিত বিসিসিআই। অভিযোগ করার কথা আগেই জানিয়েছিল। বৃহস্পতিবার স্টিভ স্মিথ ও হ্যান্ডসকম্বের বিরুদ্ধে আইসিসির কাছে অভিযোগ জানাল বিসিসিআই। সব কিছু খতিয়ে দেখে আবার নতুন করে নিয়ম মেনেই অভিযোগ জানানো হল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে। আগেও বিসিসিআই লিখিত অভিযোগ জানিয়েছিল ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে। তাতে কাজ না হওয়ায় এ বার সরাসরি আইসিসির কাছেই অভিযোগ দায়ের করল বিসিসিআই।

Advertisement

আরও খবর: বিরক্ত গাওস্কর প্রশ্ন তুলে দিলেন আইসিসির ভূমিকা নিয়ে

বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টের শেষ দিন স্টিভ স্মিথের ডিআরএস চাওয়া নিয়ে বিতর্কের শুরু। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে সেই বিষয়ে প্রশ্ন তুলে সেই বিতর্ককে উসকে দিয়েছিলেন স্বয়ং ভারত অধিনায়ক। তার পর দুই অধিনায়ককে সমর্থন করতে মাঠে নেমে পড়ে দুই ক্রিকেট বোর্ড। আইসিসি মাঝখান থেকে কোনও বিশেষ পদক্ষেপ না নিয়ে বিষয়টিকে হালকা করে দেওয়া চেষ্টা করে। হ্যান্ডসকম্ব পরে নিজেই স্বীকার করে নেন, তাঁদের কাছে এই ডিআরএস বিষয়টি ভীষনভাবে নতুন। এখনও সব নিয়ম তিনি বা তাঁর দল জানে না। কোহালি সাংবাদিক সম্মেলনে সরাসরি স্মিথকে প্রতারক না বললেও তেমনটাই বোঝাতে চেয়েছিলেন। কোহালি স্টিভ স্মিথের ঘটনার কথা বলতে গিয়ে বলেছিলেন, ‘‘আমি ব্যাট করার সময় এই একই ঘটনা দু’বার দেখেছি। ওদের প্লেয়াররা ড্রেসিংরুমের দিকে তাকাচ্ছিল। আমি আম্পায়ারকে বলি এটা থামাতে হবে।আমি কখনও এমনটা করিনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন