Sports News

টেস্ট দলে বুমরাহ, ফিরলেন পার্থিব

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ খেলার পর তিনি কাটিয়েছেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে। এই বছর দারুণ ফর্মে রয়েছেন তিনি। তাঁর দখলে এসেছে ৩৫টি উইকেট। ২০১৭তে ওডিআইতে তাঁর দখলেই রয়েছে চতুর্থ সর্বোচ্চ উইকেট।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ২১:০৫
Share:

জসপ্রিত বুমরাহ। —ফাইল চিত্র।

টেস্টে প্রথম ডাক এল বুমরাহর। সোমবার দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৭ জনের দল ঘোষণা করে দিল বিসিসিআই। দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ৫ জানুয়ারি থেকে কেপ টাউনে শুরু হবে প্রথম টেস্ট। উইকেট কিপার ব্যাটসম্যান পার্থিব পটেলকেও ডাকা হয়েছে দলে।

Advertisement

বুমরাহ ভারতীয় দলের প্রথম সেরা পাঁচ জন ফাস্ট বোলারের মধ্যে অন্যতম। যিনি হার্দিক পাণ্ড্যর সঙ্গে ভারতীয় দলের অল-রাউন্ডারের জায়গাও ভাগাভাগি করে নেবেন। কিন্তু প্রথম দলে জায়গা হবে কি না তা সময়ই বলবে। কঠিন লড়াই হবে এটাই স্বাভাবিক।

সম্প্রতি বুমরাহ কোনও প্রথমশ্রেনীর ম্যাচ খেলেননি। গত জানুয়ারিতে গুজরাতের হয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনাল খেলেছিলেন ঝাড়খণ্ডের বিরুদ্ধে। এই মরসুমে তিনি একটিও ম্যাচ খেলেননি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ খেলার পর তিনি কাটিয়েছেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে। এই বছর দারুণ ফর্মে রয়েছেন তিনি। তাঁর দখলে এসেছে ৩৫টি উইকেট। ২০১৭তে ওডিআইতে তাঁর দখলেই রয়েছে চতুর্থ সর্বোচ্চ উইকেট।

Advertisement

জাতীয় দলে প্রত্যাবর্তন পার্থিবেরও।

আরও পড়ুন

২০১৯ পর্যন্ত লড়াই চালিয়ে যাব: যুবরাজ

দুরন্ত চান্দিমল, লড়ছেন অধিনায়কের মতই

ভারতীয় দল: বিরাট কোহালি (অধিনায়ক), মুরলী বিজয়, লোকেশ রাহুল, শিখর ধবন, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, পার্থিব পটেল, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, জসপ্রিত বুমরাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন