BCCI

Rahul Dravid: কোহলীদের কোচ হচ্ছেন দ্রাবিড়? ভবিষ্যৎ অনেকটাই পরিষ্কার হল

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, না কেহলীদের কোচ? রাহুল দ্রাবিড়ের ভবিষ্যৎ নিয়ে জল্পনায় সম্ভবত ইতি পড়ল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১২:৫৬
Share:

রাহুল দ্রাবিড় টুইটার

কিছুদিনের মধ্যেই বিরাট কোহলীদের কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। মনে করা হচ্ছিল, এরপর বিরাটদের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়। সেই জল্পনায় সম্ভবত ইতি পড়ল। এখনই হয়ত ভারতের সিনিয়র দলের কোচ হিসেবে দ্রাবিড়কে দেখা যাবে না। কারণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) কোচের পদে ফের আবেদন করেছেন তিনি। শুধু তাই নয়, আর কেউ আবেদন করেননি। তাই সম্ভবত আরও একবার এনসিএ-র কোচ হচ্ছেন দ্রাবিড়

Advertisement

সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ হিসেবে শিখর ধবনদের সঙ্গে গিয়েছিলেন দ্রাবিড়। তারপর থেকেই তাঁর সিনিয়র দলের কোচ হওয়া নিয়ে জল্পনা বেড়েছিল।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হওয়ার জন্য উৎসাহী প্রার্থীদের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল বিসিসিআই। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও দ্রাবিড় ছাড়া কেউই আবেদন করেননি। সময়সীমা বাড়ানোরও সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। তবে কিছুদিন আগেই বোর্ডের এক সূত্র মারফৎ জানা গিয়েছিল, দ্রাবিড় যদি আবেদন করেন তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ তিনিই হবেন।

Advertisement

বিসিসিআই-এর এক সূত্রের দাবি, ‘‘এনসিএ-এর ভোল পাল্টে দিয়েছেন দ্রাবিড়। সেই কারণে তিনিই যে ফের নির্বাচিত হতে চলেছেন, তা জানার জন্য বিশেষ বুদ্ধির প্রয়োজন হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন