Sports News

পাকিস্তানের সঙ্গে খেলতে ভারত সরকারের অনুমতি চাইল বিসিসিআই

আগেই ভারত-পাকিস্তানের মধ্যে চুক্তি হয়ে গিয়েছিল দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজের। কিন্তু কাশ্মীর সমস্যায় সেটা থেকে পিছিয়ে আসে ভারত। ২০১৪ সালে হওয়া চুক্তিতে পাকিস্তানের সঙ্গে ভারতের ২০১৫ থেকে ২০২৩এর মধ্যে খেলতে হবে ছ’টি সিরিজ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ২১:৫৪
Share:

আগেই ভারত-পাকিস্তানের মধ্যে চুক্তি হয়ে গিয়েছিল দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজের। কিন্তু কাশ্মীর সমস্যায় সেটা থেকে পিছিয়ে আসে ভারত। ২০১৪ সালে হওয়া চুক্তিতে পাকিস্তানের সঙ্গে ভারতের ২০১৫ থেকে ২০২৩এর মধ্যে খেলতে হবে ছ’টি সিরিজ। ২০১২তে শেষ দুই দেশের মধ্যে সিরিজ হয়েছে। এর পর ২০১৫তে একবার এই সিরিজ হওয়ার একটা সম্ভাবনা দেখা দিয়েছিল। ভারতে এসে খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু রাজনৈতিক বাঁধা সামনে পড়ে সেটা সম্ভব হয়নি। এখনও পর্যন্ত চুক্তি অনুযায়ী কোনও সিরিজও করা যায়নি। অনুমতি দেয়নি ভারত সরকারও। এ বার রীতিমতো সমস্যায় বিসিসিআই। চুক্তি ভাঙলে বড় সমস্যার সামনে পড়তে হবে।

Advertisement

আরও খবর: যাচ্ছেতাই ভাষায় বিরাটকে আক্রমণ অস্ট্রেলীয় মিডিয়ার

সেই সমস্যাকে সামনে রেখেই ভারতীয় ক্রিকেট বোর্ড এ বার ভারত সরকারের কাছে অনুমতি চাইল পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলার। এই বছরের শেষে দুবাইতে হতে পারে ভারত-পাক সিরিজ। সেপ্টেম্ব অথবা নভেম্বরে হতে পারে এই সিরিজ। যদি শেষ পর্যন্ত ভারত সরকারের অনুমতি পাওয়া যায়। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হতে হবে এই দুই দেশকে। এই খবর আসতেই নড়েচড়ে বসেছে অনেক প্রাক্তনই। জাভেদ মিয়াঁদাদের কানে এই খবর যেতেই তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সাবধান করেছেন। তিনি বলেন, ‘‘ওরা আসলে সমস্যাটা ধামাচাপা দিতে চাইছে ওরা কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলার মানসিকতাতেই নেই। ওরা আমাদের সঙ্গে খেলছে।’’ মিসবা উল হক বলেন, ‘‘আমি জানি না কী হচ্ছে। কিন্তু যদি ভারত দ্বিপাক্ষিক সিরিজ এই বছর করতে চায় তা হলে সেটা দুই দেশেরই ক্রিকেট ফ্যানদের জন্য ভাল।’’ পিসিবির চেয়ারম্যান শাহরিয়র খান অবশ্য জানিয়েছেন, তাঁদের কাছে বিসিসিআই-এর পক্ষ থেকে কোনও বক্তব্য আসেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন