BCCI

কলকাতা-সহ ৯ শহরে টি২০ বিশ্বকাপ করার ভাবনায় বিসিসিআই

অক্টোবর- নভেম্বর মাসে টি২০ বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও করোনার প্রকোপে সবটাই এখনও অনিশ্চিত।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ০০:১০
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ ফাইল চিত্র

টি২০ বিশ্বকাপ ভারতের মাটিতে করা নিয়ে বিশেষ সাধারণ সভা ডাকছে বিসিসিআই। ২৯ মে ভার্চুয়ালি এই সভা হওয়ার কথা। ১ জুন আইসিসির সভার আগে নিজেদের মধ্যে কথা বলে নিতে চাইছেন বোর্ডের কর্তারা। প্রথমিক ভাবে বিসিসিআই ৯টি শহরে এই প্রতিযোগিতা করার কথা ভেবে রেখেছে। আমদাবাদ, মুম্বই, কলকাতা, নয়া দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই, ধর্মশালা ও লখনউ। সংশ্লিষ্ট ৯টি রাজ্যের ক্রিকেট সংস্থাকেও ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে, তারা যেন সবরকম ভাবে তৈরি থাকেন।

Advertisement

বোর্ডের এক সূত্র জানিয়েছে, ‘‘কোভিডের কথা মাথায় রেখে সমস্ত রকমের প্রস্তুতি নিতে বলা হয়েছে এই ৯ রাজ্য সংস্থাকে। তবে করোনার যা পরিস্থিতি তাতে শেষ মুহূর্তেও অনেক কিছুই বদলে যেতে পারে। কিন্তু তৈরি থাকতে হবে।’’

অক্টোবর- নভেম্বর মাসে টি২০ বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও করোনার প্রকোপে সবটাই এখন অনিশ্চিত। আইপিএল-ও থামিয়ে দিতে হয়েছে মাঝপথে। আইসিসি-ও চিন্তা ভাবনা করছে টি২০ বিশ্বকাপ ভারতের বাইরে সরিয়ে নিয়ে যাওয়ার। এই অবস্থায় আইসিসি-র সভার আগে নিজেদের গুছিয়ে নিতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই।

Advertisement

শুধু টি২০ বিশ্বকাপ নয়, তার পাশাপাশি মহিলাদের ক্রিকেট নিয়েও আলোচনা হবে এই বিশেষ সাধারণ সভায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন