BCCI

BCCI: ইংল্যান্ডের বিশাল আর্থিক ক্ষতি, সামাল দিতে পাশে দাঁড়াল সৌরভের বোর্ড

ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট বাতিল হয়ে যাওয়ায় বড়সড় আর্থিক ক্ষতি হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। ক্ষতি হতে পারে প্রায় আড়াই কোটি পাউন্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৬
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট বাতিল হয়ে যাওয়ায় বিরাট আর্থিক ক্ষতির মুখে পড়তে চলেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রায় আড়াই কোটি পাউন্ড ( ভারতীয় মুদ্রায় প্রায় ২৫৫ কোটি টাকা) আর্থিক ক্ষতি হতে পারে তাদের। সেই ক্ষতি পুষিয়ে দিতে পরের বছর বাড়তি দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিল ভারতীয় বোর্ড

Advertisement

ইংল্যান্ডের এক দৈনিকের খবর অনুযায়ী, চলতি বছরে ক্রিকেট থেকে চার কোটি পাউন্ড (ভারতীয় মুদ্রায় ৪০৭ কোটি টাকার বেশি) ক্ষতি হতে পারে ইসিবি-র। তার মধ্যে রয়েছে ম্যাঞ্চেস্টার টেস্টও। সেই ক্ষতি পুষিয়ে দিতে ভারতের তরফে বাড়তি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয়েছে। তবে ম্যাঞ্চেস্টার টেস্টের পরিবর্তে নয়। ওই টেস্ট ম্যাচ আলাদা করে কোনও এক সময়ে খেলা হবেই। সেটি সিরিজের অংশ হিসেবে হোক বা আলাদা একটি টেস্ট হিসেবে।

আগামী বছর জুলাইয়ে তিনটি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ডে যাবে ভারত। সে সময় টি-টোয়েন্টি সিরিজের দৈর্ঘ বাড়ানো নিয়ে প্রস্তাব দেওয়া হয়েছে ভারতের তরফে। তবে সম্প্রচারকারীদের রাজি হওয়ার উপর গোটা বিষয়টি নির্ভর করছে। ম্যাঞ্চেস্টার টেস্টের জন্য আড়াই কোটি পাউন্ড বিনিয়োগ করেছিলেন তারা। দু’টি টি-টোয়েন্টি থেকে সেই টাকা ওঠার সম্ভাবনা কম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন