আইপিএল নিলামে প্রবেশ নিষেধ বোর্ড-কর্তাদের

দশম আইপিএলের নিলাম নিয়ে শেষ মুহূর্ত পর্যন্ত চূড়ান্ত ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। বেঙ্গালুরুতে আজ, সোমবার, নিলামের আসর বসছে। কিন্তু ডামাডোল তৈরি হয়েছে সুপ্রিম কোর্ট-নিযুক্ত বোর্ডের প্রশাসকদের সিদ্ধান্তে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৫৮
Share:

দশম আইপিএলের নিলাম নিয়ে শেষ মুহূর্ত পর্যন্ত চূড়ান্ত ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। বেঙ্গালুরুতে আজ, সোমবার, নিলামের আসর বসছে। কিন্তু ডামাডোল তৈরি হয়েছে সুপ্রিম কোর্ট-নিযুক্ত বোর্ডের প্রশাসকদের সিদ্ধান্তে। প্রশাসকেরা জানিয়ে দিয়েছেন, বোর্ডের পদাধিকারীরা কেউ নিলামে প্রবেশ করতে পারবেন না।

Advertisement

লোঢা কমিটির সুপারিশ মানলেও বোর্ডের সচিব অমিতাভ চৌধূরী ও কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী বৈধ কর্তা হিসাবে গণ্য হয়েছিলেন। সুপ্রিম কোর্ট তাঁদের আইসিসি বৈঠকে যাওয়ার ব্যাপারেও অনুমতি দিয়েছিল। কিন্তু তাঁদেরও নিলামে ঢুকতে মানা করা হয়েছে। রবিবার রাতে শীর্ষস্থানীয় বোর্ড কর্তাদের ফোন করে নিশ্চিত হওয়া গেল না, আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল-ও বেঙ্গালুরুতে থাকবেন কি না। যদি না থাকেন, এই প্রথম আইপিএল নিলাম হবে চেয়ারম্যানকে ছাড়া। আইপিএল গভর্নিং কাউন্সিলের অনেক সদস্যও ছাড়পত্র পাননি নিলামে থাকার জন্য।

বেঙ্গালুরুতে এ নিয়ে রীতিমতো বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। প্রত্যেক বার নিলামে আসা ফ্র্যাঞ্চাইজি মালিকদের সংবাদমাধ্যমের সামনে নিয়ে আসা হয়। তাঁরা প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। নিয়ে আসা তারকা ক্রিকেটারদেরও। এ বার সে সব কারা আয়োজন করবে ঠিক নেই। তার মধ্যেই ফ্র্যাঞ্চাইজি কর্তারা বৈঠক করলেন, নিলামে তাঁদের স্ট্র্যাটেজি নিয়ে। যদিও বেঙ্গালুরুতেও নিলাম ছাপিয়ে ধোনি-ছাঁটাইয়ের খবর নিয়ে চাঞ্চল্য।

Advertisement

আরও পড়ুন:

স্লেজিং নিয়ে এ বার পিছু হটা শুরু ওয়ার্নারদের

কলকাতা নাইট রাইডার্সের রাডারে রবিবার নতুন নাম যুক্ত হয়েছে। অস্ট্রেলিয়ার নাথন কোল্টার নাইল। মূলত ডানহাতি পেসার। ব্যাটও করতে পারেন। বেন স্টোকসকে পাওয়া আশা খুব একটা করছে না নাইট শিবির। মিচেল স্টার্ক সরে দাঁড়ানোয় অনেক টাকা বেড়ে গিয়েছে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। সঙ্গে দিল্লি ডেয়ারডেভিলসের হাতেও ভাল টাকা রয়েছে। স্টোকসকে কেনার ব্যাপারে এখন এই দু’টি দলই ফেভারিট।

শাহরুখের নাইটরা নিলামে বরাবরই মিতব্যায়ী থাকে। এ বারও তারা দ্বিতীয় সারির অলরাউন্ডার ও পেসারদের তাক করছে। এক জনকে খুব চড়া দামে কিনতে গিয়ে নিঃস্ব হয়ে বসে থাকার চেয়ে খুচরো-খুচরো অনেকের ওপর বিনিয়োগ করো। এটাই বরাবর কেকেআরের নিলাম-নীতি। এ বারেও তাই থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন