বিসিসিআই

মুস্তাক আলির জন্য ৩০ পাতার কোভিড প্রোটোকল, মনোজ, অনুষ্টুপরা থাকবেন কড়া নিয়মে

করোনার প্রকোপ এখনও কমেনি। এর মধ্যেই ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১৩:৪২
Share:

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফি। প্রতীকী ছবি

করোনার প্রকোপ এখনও কমেনি। এর মধ্যেই ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। ফলে প্রতিযোগিতা ঘিরে কোনও ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতিটি দলকে ৩০ পাতার একটি কোভিড প্রোটোকল পাঠানো হয়েছে, যা কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

এক বিবৃতিতে বিসিসিআই স্পষ্ট জানিয়েছে, ক্রিকেটারদের স্বাস্থ্য এবং নিরাপত্তা সুনিশ্চিত করতে ট্রেনিং, হোটেল এবং ম্যাচের ভেন্যু— সমস্ত জায়গায় কড়া প্রোটোকল মেনে চলা হবে।

আইপিএলের মতো মুস্তাক আলি ট্রফিতে দু’দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাতে বা জড়িয়ে ধরতে পারবেন না। মাঠে উপস্থিত থাকা সংবাদমাধ্যম কোনও ক্রিকেটারের সাক্ষাৎকার নিতে পারবে না। ভরসা সেই ভিডিও কনফারেন্সিংই।

Advertisement

আরও খবর: নতুন বছরে নতুন ভাবে শুরু করতে চান কে এল রাহুল

আরও খবর: রাহানের মতো শৃঙ্খলা আমাদেরও দেখাতে হবে, বলছেন লাবুশানে

সাধারণ কাগজের বদলে ইলেকট্রনিক টিম শিট ব্যবহার করা হবে। পাশাপাশি, যেহেতু মাঠে কোনও দর্শক থাকবেন না, তাই ডাগ-আউট আরও বড় করে তৈরি করার কথা বলা হয়েছে। বল নিয়মিত জীবাণুমুক্ত করা হবে। যদিও বোর্ডের দাবি, সাম্প্রতিক পরীক্ষায় দেখা গিয়েছে বল থেকে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা প্রায় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন