বিতর্ক চলুক চাননি পর্যবেক্ষক ডায়নারা

বিরাট কোহালিদের টেস্ট জয়ের উপর থেকে ফোকাসটা যাতে সরে না যায়, সেই জন্যই ভারতীয় বোর্ডের নালিশ প্রত্যাহারের সিদ্ধান্ত। এমনই ব্যাখ্যা দিলেন বোর্ডের প্রশাসকদের কমিটির সদস্যা ডায়না এডুলজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ মার্চ ২০১৭ ০৩:০৭
Share:

বিরাট কোহালিদের টেস্ট জয়ের উপর থেকে ফোকাসটা যাতে সরে না যায়, সেই জন্যই ভারতীয় বোর্ডের নালিশ প্রত্যাহারের সিদ্ধান্ত। এমনই ব্যাখ্যা দিলেন বোর্ডের প্রশাসকদের কমিটির সদস্যা ডায়না এডুলজি। তাঁর মতে, ‘‘সিরিজ নির্বিঘ্ন রাখতেই বোর্ড এই সমঝোতার সিদ্ধান্ত নিয়েছে। যা একেবারে সঠিক।’’

Advertisement

বিসিসিআই-এর পুরস্কার অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন বোর্ডের প্রশাসকরা, সেখানেই এই নিয়ে তাঁদের আলোচনা হয় বলে জানান মহিলাদের প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ডায়না। সে দিনের ঘটনা নিয়ে তিনি বলেন, ‘‘সে দিনের অনুষ্ঠানে বোর্ড সিইও রাহুল জোহরি ও কোচ অনিল কুম্বলের সঙ্গে এই ব্যাপারে আমাদের আলোচনা হয়। ভিডিও কনফারেন্সে বিক্রম লিমায়ের সঙ্গেও যোগাযোগ করা হয়। আলোচনায় সিদ্ধান্ত হয়, ক্রিকেটের স্বার্থে সিরিজটা কোনও অশান্তি ছাড়াই যাতে চলতে পারে, তার ব্যবস্থা করা হবে।’’ অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি-র কাছে নালিশ করেও তা প্রত্যাহার করার সিদ্ধান্ত সেই জন্যই।

ডায়ানা অবশ্য এটাও মনে করিয়ে দেন যে বোর্ড বিরাট কোহালির পাশে দাঁড়ায়নি, এমন মনে করার কোনও কারণ নেই। তিনি বলেন, ‘‘আমরা আমাদের ক্যাপ্টেনের পাশে আছি বলেই তার সমর্থনে বিবৃতি প্রকাশ করা হয়েছিল। অধিনায়কের উপর আমাদের যথেষ্ট আস্থা আছে আর আমরা সবাই তার পাশেও আছি।’’

Advertisement

ভারতীয় বোর্ড সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা শুক্রবার জানায়, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান কর্তা জেমস সাদারল্যান্ডই বিসিসিআই সিইও জোহরিকে অনুরোধ করেন, স্মিথ ও হ্যন্ডসকম্বের বিরুদ্ধে নালিশ নিয়ে যেন বেশি দূর না এগোন তাঁরা। দুই বোর্ডের মধ্যে সম্পর্কের কথা জোহরিকে বলেন তিনি। দুই বোর্ডের সম্পর্ক ভাল বলেই আইপিএলে খেলার জন্য যে দেশের ক্রিকেটারদের বিনা বাধায় সবুজ সঙ্কেত দিয়ে থাকে অস্ট্রেলীয় বোর্ড, তাও নাকি মনে করিয়ে দিয়েছিলেন সাদারল্যান্ড। তার পরই ভারতীয় বোর্ডের সুর নরম হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন