Sports News

সাত মহাদেশে সাত ম্যাচ খেললেন বেকহ্যাম

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন অনেকদিন হল। কিন্তু ডেভিড বেকহ্যামের গ্ল্যামারের সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা হয়নি কারও। সে মেসি হোক বা রোনাল্ডো। ফুটবলের সঙ্গে ফুটবলের বাইরের গ্ল্যামারের জগতেও জায়গা করে নিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ মে ২০১৭ ২৩:০৪
Share:

ডেভিড বেকহ্যাম। ছবি: রয়টার্স।

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন অনেকদিন হল। কিন্তু ডেভিড বেকহ্যামের গ্ল্যামারের সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা হয়নি কারও। সে মেসি হোক বা রোনাল্ডো। ফুটবলের সঙ্গে ফুটবলের বাইরের গ্ল্যামারের জগতেও জায়গা করে নিয়েছেন তিনি। ফুটবল ছেড়েও ধরে রেখেছেন সেই গ্ল্যামার। তাই হয়তো আজও টেলিভিশন অনুষ্ঠানে তিনি এতটাই জনপ্রিয়।

Advertisement

আরও খবর: ম্যানচেস্টার বিস্ফোরণে শোকাহত ফুটবল বিশ্ব, সাংবাদিক সম্মেলন বাতিল ইউনাইটেডের

বেকহ্যামের এই ট্যুরে এমন বেশ কিছু জায়গা রয়েছে যেখানে আদিবাসীদের বাস। স্বাভাবিক, জাকজমকপূর্ণ জীবন থেকে যারা অনেক দূরে। সেই তালিকায় যেমন রয়েছে ভূমিকম্প বিদ্ধস্ত নেপালের স্কুল তেমনই রয়েছে পাপুয়া নিই গিনি। সঙ্গে রয়েছে বেশ কিছু উদ্বাস্তু শিবিরও। বেকহ্যামের এই ফুটবল ট্যুরের উদ্দেশ্য হল সবাইকে বোঝানো কী ভাবে ফুটবল গোটা বিশ্বকে একত্রিত করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন