সেমিফাইনালে নামার আগে আগুনে মেজাজে মলিনা

দিয়েগো ফোরলানের টিমের বিরুদ্ধে হোম ম্যাচ জিতে সেমিফাইনালে প্রাথমিক চাপ সৃষ্টি করতে চান জোসে মলিনা। দলের বিদেশিরা ব্যাঙ্ককে আর ভারতীয়রা নিজেদের বাড়িতে ছুটি কাটিয়ে আসার পর মঙ্গলবার বিকেল থেকে ‘মিশন মুম্বই’ অভিযান শুরু করে দিল আটলেটিকো দে কলকাতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৬ ০৩:৪২
Share:

দিয়েগো ফোরলানের টিমের বিরুদ্ধে হোম ম্যাচ জিতে সেমিফাইনালে প্রাথমিক চাপ সৃষ্টি করতে চান জোসে মলিনা।

Advertisement

দলের বিদেশিরা ব্যাঙ্ককে আর ভারতীয়রা নিজেদের বাড়িতে ছুটি কাটিয়ে আসার পর মঙ্গলবার বিকেল থেকে ‘মিশন মুম্বই’ অভিযান শুরু করে দিল আটলেটিকো দে কলকাতা। এবং প্রথম দিনের প্রস্তুতি শুরু করার মুখে এটিকে কোচ তাঁর ফুটবলারদের বলে দেন, ‘‘এখানে আমরা কিন্তু কেউ ছুটি কাটাতে আসিনি। সবাই হোটেলে একসঙ্গে আছি, একটাই নির্দিষ্ট লক্ষ্য নিয়ে। এবং সেটা আইএসএল ফাইনাল।’’

মলিনার সবথেকে বড় সুবিধে টিমে এই মুহূর্তে কোনও চোট-আঘাত নেই। পাঁচ জন ফুটবলারের তিনটে করে হলুদ কার্ড থাকলেও শনিবারের ম্যাচে সব রকম ঝুঁকি নিতে রাজি কলকাতার স্প্যানিশ কোচ। অনুশীলনের পর মলিনা তাঁর সেমিফাইনাল টপকানোর রোডম্যাপ তৈরি করে দেন টিমকে। বলে দেন, ‘‘আমরা ঘরের মাঠে মাত্র একটা ম্যাচ জিতেছি। পাঁচটা ম্যাচ ড্র হয়েছে। সেমিফাইনালটা কিন্তু জিততেই হবে।’’ বলার পর এটিকে কোচ একটা সতর্কবার্তা যেন অলিখিত ভাবে ঝুলিয়ে দিয়েছেন টিম হোটেলে। বলেছেন, ‘‘দু’লেগের সেমিফাইনাল ধরে ভাবার কোনও জায়গা নেই। একটাই ম্যাচ এবং সেটা ঘরের মাঠে শনিবার। এটা মাথায় রেখে নামতে হবে। জিততেই হবে।’’

Advertisement

তিন দিন ছুটির পর বিধাননগর স্পোর্টস কমপ্লেক্সে এ দিন টিম করে গোটা দলকে খেলান মলিনা। সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে। আন্তোনিও হাবাসের পুণে টিমের বিরুদ্ধে এটিকে রিজার্ভ বেঞ্চ ভাল খেলে দেওয়ায় সেমিফাইনালের প্রথম এগারো নিয়ে বেশ দোটানায় কলকাতা কোচ। সম্ভবত সেই জন্য এ দিন বাঁ দিকে সমীঘ দ্যুতিকে খেলানোর পাশাপাশি অবিনাশ রুইদাসকেও খেলিয়েছেন মলিনা। ফরোয়ার্ডে হিউম এবং পিয়েরসনকেও ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে দেখা গিয়েছে কোচকে। পস্টিগার পিছনে। টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, হোম ম্যাচে পুরো শক্তির দলকে নামিয়ে সেমিফাইনাল জেতার জন্য মলিনা সব কিছু বাজি রাখতে রাজি।

লিগে এ বার মুম্বইয়ের বিরুদ্ধে দু’টো ম্যাচের একটাও জিততে পারেনি কলকাতা। উল্টে ঘরের মাঠে ফোরলানদের বিরুদ্ধে হেরেছে মলিনার দল। সেই জন্য আরও বেশি সতর্ক এটিকে কোচ। কোচিং স্টাফের সঙ্গে দফায় দফায় আলোচনা করছেন। ভিডিও অ্যানালিস্ট দিয়ে ফোরলানের বিভিন্ন মুভ এবং আক্রমণে ওঠার স্ট্র্যাটেজিগুলো খুঁটিয়ে খুটিয়ে দেখছেন। যাতে প্রাক্তন বিশ্বকাপ গোল্ডেন বল জয়ীকে আটকানোর পথ ঠিক করতে পারে আটলেটিকো দে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন