Cricket

সামনে এ বার কর্নাটক, রঞ্জি ট্রফির শেষ চারে বাংলা

রবিবার দিনের শেষে বাংলার দ্বিতীয় ইনিংসে রান ছিল সাত উইকেট হারিয়ে ৩৬১। সোমবার আরও ১২ রান যোগ করে অল আউট হয়ে যায় বাংলা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫৯
Share:

রঞ্জি ট্রফির সেমিফাইনালে ওঠার পরে ‘টিম বাংলা’। —নিজস্ব চিত্র।

রঞ্জি ট্রফির সেমিফাইনালে পৌঁছল বাংলা। ২৯ ফেব্রুয়ারি ইডেন গার্ডেন্সে শেষ চারের লড়াইয়ে কর্নাটকের সামনে অভিমন্যু ঈশ্বরনের দল।

Advertisement

রবিবার দিনের শেষে বাংলার দ্বিতীয় ইনিংসে রান ছিল সাত উইকেট হারিয়ে ৩৬১। সোমবার আরও ১২ রান যোগ করে অল আউট হয়ে যায় বাংলা। মনোজ তিওয়ারিদের ইনিংস শেষ হয়ে যায় ৩৭৩ রানে। বাংলার থেকে ৪৫৫ রানে পিছিয়ে থাকা অবস্থায় দ্বিতীয় ইনিংস খেলতে নামে ওড়িশা।

দুই ওপেনার অনুরাগ সারঙ্গি ও শান্তনু মিশ্র শুরুটা বেশ ভাল করেন। ওড়িশার রান যখন বিনা উইকেটে ৩৯ রান, এই অবস্থায় মন্দ আলোর জন্য বন্ধ হয়ে যায় খেলা। লাঞ্চে যায় দুই দল। তার পরে আর খেলা শুরু হয়নি। খেলা অমীমাংসিত ভাবে শেষ হয়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে শেষ চারের যোগ্যতা অর্জন করে ফেলে অরুণলালের ছেলেরা।

Advertisement

আরও পড়ুন: শততম টেস্ট জয় ১০০ ওয়াইনের বোতল দিয়ে উদযাপন করলেন রস টেলররা

অন্য ম্যাচে কর্নাটক ১৬৮ রানে জম্মু-কাশ্মীরকে হারায়। কর্নাটকের বিরুদ্ধে শেষ চারের বল গড়ানোর আগে অভিমন্যুদের ফর্ম চিন্তায় রাখছে বাংলার সমর্থকদের। কর্নাটকের বোলিং আক্রমণ দেশের অন্যতম সেরা।

পেস বিভাগে রয়েছেন নাইট পেসার প্রসিদ্ধ কৃষ্ণ, অভিমন্যু মিঠুন, রণিত মোরে। স্পিন বিভাগ সামলাবেন কৃষ্ণাপ্পা গৌতম, জগদীশ সুচিতের মতো তারকারা। মনীশ পাণ্ডে, করুণ নায়ারের মতো ক্রিকেটারও রয়েছেন কর্নাটক শিবিরে। ঘরের মাঠে তাঁদের কী ভাবে সামলান মনোজ তিওয়ারিরা, তা দেখার অপেক্ষায় সবাই।

আরও পড়ুন: এ ভাবেও ক্যাচ নেওয়া যায়! দু’প্লেসি-মিলারের এই রিলে ক্যাচ নিয়ে তোলপাড় নেট দুনিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন