Bengaluru Raptors

প্রণীতদের হাত ধরে ফের সেরা বেঙ্গালুরু

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী বি সাই প্রণীত এবং বিশ্বের দু’নম্বর তারকা তাই জু-ই দলকে দ্বিতীয়বার খেতাব জয়ের পথে এগিয়ে দেওয়ার মূল দায়িত্ব কাঁধে তুলে নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ০৪:২৩
Share:

চ্যাম্পিয়ন: ট্রফি নিয়ে বেঙ্গালুরু র‌্যাপ্টর্স দলের খেলোয়াড়েরা। টুইটার

গতবারের মতো এ বারও প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগ খেতাব জিতল বেঙ্গালুরু র‌্যাপ্টর্স। রবিবার ফাইনালে বি সাই প্রণীত, তাই জুদের কাছে উড়ে গেল নর্থ ইস্টার্ন ওয়ারিয়র্স। ম্যাচের ফল ৪-২।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী বি সাই প্রণীত এবং বিশ্বের দু’নম্বর তারকা তাই জু-ই দলকে দ্বিতীয়বার খেতাব জয়ের পথে এগিয়ে দেওয়ার মূল দায়িত্ব কাঁধে তুলে নেন। পরে খেতাব নিশ্চিত করে মিক্সড ডাবলসে চ্যাং পেং সুন এবং এয়োম হাই ওন জুটি। তাঁদের ঝড়ের সামনে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি প্রতিপক্ষ।

রুদ্ধশ্বাস ফাইনালে একটা সময় ম্যাচের ফল ছিল ২-২। সেই জায়গা থেকে পরিস্থিতিকে নিজেদের আয়ত্তে নিয়ে আসেন পেং সুন এবং হাই ওন। তাঁরা ১৫-১৪, ১৪-১৫, ১৫-১২ ফলে হারান কৃষ্ণপ্রসাদ গারাগা এবং প্রাক্তন এক নম্বর কিম হা না’কে। সেটাই নিশ্চিত করে দেয় বেঙ্গালুরুর খেতাব।

Advertisement

তবে এ দিন নজর কেড়ে নেয় সাই প্রণীতের পারফরম্যান্সও। ইন্দোনেশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের সেমিফাইনালে যাঁর কাছে হেরেছিলেন, সেই লি চিয়ুক ইয়ুকে তিনি এ দিন ধরাশায়ী করেন। প্রণীতের পক্ষে ম্যাচের ফল ১৪-১৫, ১৫-৯, ১৫-৩। আগ্রাসী মেজাজে ম্যাচ জেতেন তাই জু’ও। তিনি বিশ্বের দশ নম্বর মিচেল লিকে হারিয়ে দেন ১৫-৯, ১৫-১২ ফলে। তবে ছেলেদের ডাবলসে দুর্দান্ত লড়াই করেছেন নর্থ ইস্টার্ন ওয়ারিয়র্স দলের দুই তারকা লি ইয়ং দে (২০০৮ অলিম্পিক্স মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন) এবং প্রাক্তন বিশ্বের সাত নম্বর তারকা বোদিন ইজারা। তাঁরা ১৫-১১, ১৩-১৫, ১৫-১৪ ফলে হারান বেঙ্গালুরুর অরুণ জর্জ ও রিয়ান আগুং সাপুত্র জুটিকে।

চ্যাম্পিয়ন হওয়ার পরে প্রতিযোগিতার সেরা আক্রমণাত্মক খেলোয়াড়ের সম্মান পাওয়া তারকা তাই জু বলেছেন, ‘‘ফাইনালটা দারুণ উপভোগ করেছি। নিজেদের ক্ষমতার প্রতি আস্থা ছিল। সেটাকেই আমরা কাজে লাগিয়েছি।’’ সাই প্রণীতের প্রশংসা করে তিনি আরও বলেছেন, ‘‘ও শুরু থেকেই খুব আক্রমণাত্মক মেজাজে খেলেছে। যা বাকিদের মনোবল বাড়িয়ে দিয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন