Bharat Arun

বাঁ হাতি পেসারের খোঁজে ভরত অরুণ

মাঝে ধুমকেতুর মতো উঠে এসেছিলেন বারিন্দর স্রান ও অনিকেত চৌধুরী। কিন্তু তাঁরাও টেকেননি কেউ। এ বার ইন্ডিয়া ‘এ’ দলের দিকে তাকিয়ে ভরত অরুণ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ২২:৩১
Share:

ভরত অরুণ। ছবি: সংগৃহীত।

রবি শাস্ত্রীর হাত ধরে ভরত অরুণ আবার ফিরেছেন ভারতীয় দলের বোলিং কোচের দায়িত্বে। ভালই ফর্মে রয়েছেন তাঁর বোলাররা। কিন্তু এই মুহূর্তে একজন বাঁ হাতি পেসারের খোঁজে তিনি। জাহির খান পরবর্তি সময়ে তাঁর পরিবর্তে কাউকে খুঁজে পাওয়া যায়নি। তাও মাঝে বেশ কয়েকবার দলে ফেরানো হয়েছিল আশিস নেহরাকে। কিন্তু চোট-আঘাতে তিনিও দীর্ঘ স্থায়ী হতে পারেননি দলে। মাঝে উঠে আসছিলেন জয়দেব উনাদকরও। কিন্তু তাঁর বোলিংয়ে পেসের অভাব রয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।

Advertisement

আরও পড়ুন: আরও এক মাইলস্টোনের সামনে বিরাট কোহালি

আরও পড়ুন: কিট নিয়ে সমস্যায় বিরাটরা

Advertisement

মাঝে ধুমকেতুর মতো উঠে এসেছিলেন বারিন্দর স্রান ও অনিকেত চৌধুরী। কিন্তু তাঁরাও টেকেননি কেউ। এ বার ইন্ডিয়া ‘এ’ দলের দিকে তাকিয়ে ভরত অরুণ। যোগাযোগ রাখছেন রাহুল দ্রাবিড় ও বোলিং কোচ পরস মামরের সঙ্গে। এই মুহূর্তে দারুণ ফর্মে ভারতীয় ‘এ’ দল। মঙ্গলবারও দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলকে হারিয়েছে ভারত। ভাল খেলছেন বোলাররা। ভরত অরুণ বলেন, ‘‘আমাদের দলে কুলীদপ যাদব ও যুজবেন্দ্র চাহালের মতো স্পিনার রয়েছে। যদি একজন ভাল বাঁ হাতি ফাস্ট বোলার পাওয়া যায় তা হলে দলের জন্য ভাল। যে কারণে ‘এ’ দলের সঙ্গে কোচদের সঙ্গে কথা বলতে চাইছি।’’

২০১৯ বিশ্বকাপকে মাথায় রেখেই এই ভাবনা-চিন্তা তাও বুঝিয়ে দিয়েছেন তিনি। রবিচন্দ্রন অশ্বিন থাকলেও তিনি যে ওয়ান ডে-তে তেমন সচল নন তা প্রমাণ হয়েছে। ২০১৫ বিশ্বকাপ থেকে এখনও পর্যন্ত তিনি মাত্র ১৫টি ওডিআই খেলেছেন। তবে অশ্বিনের পাশে রয়েছেন ভরত। বলেন, ‘‘ও স্কিলফুল প্লেয়ার। কিন্তু আমরা অন্যান্য বোলারদেরও আরও সুযোগ দিতে চাই। তা হলেই দীর্ঘকালিন পরিকল্পনা নেওয়া যাবে। যদি বোলিং ডিপার্টমেন্টের দিকে তাকানো যায় তা হলে দেখা যাবে গত কয়েক বছরে সবাই অনেক উন্নতি করেছে।’’ অরুণের গলায় হার্দিক পাণ্ড্যরও প্রশংসা শোনা যায়। সম্প্রতি সব ফর্ম্যাটের ক্রিকেটেই সাফল্য এসেছে হার্দিকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন