Sports News

টেস্ট-ওয়ান ডে, আলাদা বোলারের পক্ষে ভরত

এই ভাগাভাগির পিছনেও যুক্তি রয়েছে ভরত অরুণের। তার মতে, এই মুহূর্তে যত ক্রিকেট খেলা হয় তাতে সবাইকে সুস্থ রাখতে এটার প্রয়োজন রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৭ ২০:২৪
Share:

ভরত অরুণ। —ফাইল চিত্র।

ইঙ্গিত দিয়েই দিলেন ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ। টেস্ট ও ওডিআই-এর আলাদা বোলিং ডিপার্টমেন্টেই যে তিনি বিশ্বাসী সেটা বুঝিয়ে দিলেন। ঠিক যে ভাবে মহম্মদ শামি ও উমেশ যাদব টেস্ট দলের বোলিংয়ে তেমনই ভুবনেশ্বর কুমার যশপ্রীত বুমরাহ ওয়ান ডে-র জন্য। অরুণ বলেন, ‘‘যদি শামি আর যাদবের দিকে তাকাই তাহলে দেখা যাবে ওরা টেস্টের এক নম্বর বোলার। আর অন্যদিকে ভুবনেশ্বর ও বুমরাহর মধ্যে সব যোগ্যতাই রয়েছে ওয়ান ডের সেরা বোলার হয়ে ওঠার।’’

Advertisement

আরও পড়ুন

৮৫০ কোটির ধাক্কা বিসিসিআইকে

Advertisement

মুসলিম ক্রিকেটার নেই কেন? জবাবে ভাজ্জি

এই ভাগাভাগির পিছনেও যুক্তি রয়েছে ভরত অরুণের। তার মতে, এই মুহূর্তে যত ক্রিকেট খেলা হয় তাতে সবাইকে সুস্থ রাখতে এটার প্রয়োজন রয়েছে। প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনে ভারতের বোলিং কোচ বলেন, ইন্ডিয়াকে এত বেশি খেলতে হয় যে কারণে এই ভাগাভাগিটা জরুরি। তা হলে সব ম্যাচে শারীরিকভাবে ভাল অবস্থায় থাকবে ক্রিকেটাররা।’’ এর মধ্যেই টিম ম্যানেজমেন্ট চাইছে টেস্ট বোলাররা নিয়মিত রঞ্জি ট্রফি খেলুক। অরুণ বলেন, ‘‘আমরা বোলারদের উদ্বুদ্ধ করি যাতে তারা প্রথম শ্রেনীর ক্রিকেট খেলে শামি আর উমেশ নিয়মিত খেলছেও। শামি তো বাংলার হয়ে খুব ভাল খেলেছে (২ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন)।’’

পাশাপাশি কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে নিয়েও উচ্ছ্বসিত বোলিং কোচ। বিশ্বকাপের আগে এই দু’জনও নজরে রয়েছে টিম ম্যানেজমেন্টের। যদিও এটা যে শুধু তার সিদ্ধান্ত নয় সেটাও জানিয়ে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন