Sports News

ভুবনেশ্বর নিয়ে অভিযোগের আঙুল কোচ, সাপোর্ট স্টাফদের দিকে

আইপিএল-এর শুরু থেকেই পিঠের সমস্যায় ভুগছিলেন। ইংল্যান্ডে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম দুটোতে চোটের জন্য খেলতেও পারেননি তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৮ ১৭:৫৫
Share:

ভুবনেশ্বর কুমার। ছবি: এএফপি।

বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। দল ঘোষণার পর থেকেই ভুবনেশ্বর কুমারকে নিয়ে আঙুল উঠতে শুরু করেছে দলের সাপোর্ট স্টাফদের দিকে। অভিযোগের কেন্দ্রে ভারতীয় দলের ফিজিও প্যাট্রিক ফারহাত ও ট্রেনার শঙ্কর বসু। প্রশ্ন উঠছে কেন ভুবনেশ্বরের চোট নিয়ে ছেলে খেলা করা হল।

Advertisement

টেস্ট দল ঘোষণার সঙ্গে যে প্রেস রিলিজ দিয়েছে তাতে বিসিসিআই লিখেছে, ভুবনেশ্বরকে খুব দ্রুত টেস্ট দলে ফিরিয়ে আনা হবে। আপাতত তাঁকে বিসিসিআই মেডিক্যাল টিম দেখছে। এর পরই দলের সাপোর্ট স্টাফদের ভূমিকা নিয়ে জলঘোলা হতে শুরু করেছে। যা খবর ভুবনেশ্বরকে শেষ ওয়ান ডে-তে খেলানোয় বিরক্ত বিসিসিআই কর্তারা।

আইপিএল-এর শুরু থেকেই পিঠের সমস্যায় ভুগছিলেন। ইংল্যান্ডে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম দুটোতে চোটের জন্য খেলতেও পারেননি তিনি। শেষ ম্যাচে হঠাৎই তাঁকে নামিয়ে দেওয়া হয়। প্রশ্ন, যদি পুরো ফিট না হয়ে থাকেন ভুবনেশ্বর তা হলে কেন তাঁকে ওয়ান ডেতে নামানো হল। এক ম্যাচ খেলিয়ে আবার কেন টেস্ট থেকে চোটের জন্যই বসিয়ে দেওয়া হল।

Advertisement

আরও পড়ুন
ইংল্যান্ডে টেস্ট দলে রইলেন শামি, নতুন মুখ ঋষভ

দল নির্বাচন নিয়ে নাম না করে এক বিসিসিআই কর্তার জানিয়েছেন, তিনি অবাক। তাঁরও প্রশ্ন, সে যদি ফিট না হয়ে থাকে তা হলে কেন ওকে ওয়ান ডে-তে খেলানো হল। তাঁর বক্তব্য, এই নিয়ে রবি শাস্ত্রীকে জিজ্ঞেস করা উচিত। যখন ভুবনেশ্বর টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য তখন চোট অবস্থায় তাঁকে কেন ওয়ান ডে-তে খেলানো হল। সেই ওয়ান ডে আবার হেরেও গেল ভারত। ভুবনেশ্বরের ফিটনেস নিয়ে কেন ফিজিও ও ট্রেনার সঠিক বার্তা দিলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন