রক্তাক্ত ইউরো

যে রক্তপাত দিয়ে শুক্রবার শুরু হয়েছিল টুর্নামেন্ট, সমর্থনের সেই উগ্র প্রকাশ অব্যাহত শনিবারও। পুলিশের ধরপাকড় আর কাঁদানে গ্যাসে পরিস্থিতি শান্ত হবে আশা করা হচ্ছিল। কিন্তু উল্টে ইংল্যান্ড ফুটবল গুন্ডাদের এ বার পাল্টা হুমকি দিয়েছে রাশিয়ার কুখ্যাত ‘আল্ট্রা’রা। ফুটবল হিংসায় যাদের বেশ নামডাক।

Advertisement
শেষ আপডেট: ১২ জুন ২০১৬ ০৯:৪৫
Share:

যে রক্তপাত দিয়ে শুক্রবার শুরু হয়েছিল টুর্নামেন্ট, সমর্থনের সেই উগ্র প্রকাশ অব্যাহত শনিবারও। পুলিশের ধরপাকড় আর কাঁদানে গ্যাসে পরিস্থিতি শান্ত হবে আশা করা হচ্ছিল। কিন্তু উল্টে ইংল্যান্ড ফুটবল গুন্ডাদের এ বার পাল্টা হুমকি দিয়েছে রাশিয়ার কুখ্যাত ‘আল্ট্রা’রা। ফুটবল হিংসায় যাদের বেশ নামডাক। মার্সেইয়ে মারপিটের পর এক জনকে সমুদ্রে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছে। এক আলজিরীয় পরিবার তাঁকে জল থেকে টেনে তোলায় আরও বড় বিপদ ঘটেনি। আর এক জায়গায় কাফেতে আগুন লেগে গেলে তার ভেতর থেকে বোতল ও চেয়ার ছোড়া হয়। যার পর আতঙ্কিত মার্সেইয়ের দোকান ও কাফে মালিকেরা। পুলিশ এ পর্যন্ত ন’জনকে গ্রেফতার করেছে। যাদের চার জন ব্রিটিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন