Kerry O'Keefe

ক্যান্টিন একাদশের বিরুদ্ধে ‘ট্রিপল সেঞ্চুরি’ ছিল! মায়াঙ্ককে খোঁচা প্রাক্তন অজি ক্রিকেটারের

অভিষেকেই ৭৬ করা মায়াঙ্ক সম্পর্কে ও’কিফি বলেন, রঞ্জি ট্রফিতে তাঁর তিনশো এসেছিল ‘ক্যান্টিন একাদশ’ নামে কোনও এক দলের বিরুদ্ধে। যেখানে বোলাররা ছিলেন শেফ এবং ওয়েটাররা!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৮ ১৫:১৮
Share:

বিতর্কিত মন্তব্যে সমালোচিত হলেন কেরি ও’কিফি।

মায়াঙ্ক আগরওয়াল এবং ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটের মানকে খোঁচা দিয়ে বিতর্কে জড়ালেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার কেরি ও’কিফি! বক্সিং ডে টেস্টের প্রথম দিনে মেলবোর্ন সরগরম থাকল তাঁর বক্তব্য নিয়ে।

Advertisement

তৃতীয় টেস্টের প্রথম দিন ফক্স স্পোর্টসে মার্ক ও, শেন ওয়ার্নের সঙ্গে ধারাভাষ্য দিচ্ছিলেন ও’কিফি। তখনই মায়াঙ্ক আগরওয়ালের প্রসঙ্গ ওঠে। অভিষেকেই ৭৬ করা ডানহাতি ওপেনার সম্পর্কে ও’কিফি বলেন, রঞ্জি ট্রফিতে মায়াঙ্কের তিনশো এসেছিল ‘ক্যান্টিন একাদশ’ নামে কোনও এক দলের বিরুদ্ধে। যেখানে বোলাররা ছিলেন শেফ এবং ওয়েটাররা!

আর এই বক্তব্য নিয়েই ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বলা হচ্ছে, এই মন্তব্য বর্ণবৈষম্যমূলক। অবশ্য একা ও’কিফিই মন্তব্য করেননি। মার্ক ও’র একটা মন্তব্য নিয়েও উঠছে আপত্তি। তিনি বলেন, “ভারতে মায়াঙ্কের গড় ৫০। আমাদের দেশে যা ৪০ আর কী!” সোশ্যাল মিডিয়ায় স্বাভাবিক ভাবেই সমালোচিত হচ্ছে এই ধরনের মন্তব্য। এগুলো চিহ্নিত হচ্ছে ‘বর্ণবিদ্বেষী’ মন্তব্য হিসেবে।

Advertisement

আরও পড়ুন: লড়াকু মায়াঙ্ক, দুর্দান্ত পূজারা-কোহালির ব্যাট ভরসা দিচ্ছে মেলবোর্নে​

আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স, মেলবোর্নে অভিষেক হচ্ছে মায়াঙ্কের

আরও পড়ুন: বল বিকৃতি কাণ্ডে নাটের গুরু ওয়ার্নারই, বিস্ফোরক ক্যামেরন ব্যানক্রফট​

প্রসঙ্গত, রঞ্জি ট্রফিতে গত বছর ট্রিপল সেঞ্চুরি করেছিলেন মায়াঙ্ক। অপরাজিত ৩০৪ রানের সেই ইনিংস এসেছিল মহারাষ্ট্রের বিরুদ্ধে। এখনও পর্যন্ত ৪৬ প্রথম শ্রেণির ম্যাচ ও ৭৫ লিস্ট এ ম্যাচ খেলেছেন তিনি। দুই ধরনের ক্রিকেটেই তাঁর গড় পঞ্চাশের উপরে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন