Virat Kohli

‘নিজেকে চেনাতে ব্যানার নিয়ে ঘুরি না’

বক্সিং ডে টেস্টের আগের দিনে প্রশ্ন করা হয়েছিল জনতার কাছে গড়ে ওঠা ভাবমূর্তি নিয়ে। উত্তরে উদাসীনই দেখাল ভারত অধিনায়ককে। ভারতকে টেস্ট জেতানোই তাঁর লক্ষ্য, জানিয়ে দিলেন কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৮ ১৭:২৯
Share:

ফোকাস শুধুই টেস্টে, ভাবমূর্তি গড়ায় নয়, জানিয়ে দিলেন বিরাট কোহালি। ছবি:রয়টার্স।

জনতার কাছে তাঁর ভাবমূর্তি পাল্টানোর তাগিদ বিশেষ অনুভব করছেন না ভারত অধিনায়ক বিরাট কোহালি। নিজেকে চেনাতে ব্যানার নিয়ে ঘোরেন না বলে সেই কারণেই মঙ্গলবার মন্তব্য করলেন তিনি।

Advertisement

বক্সিং ডে টেস্টের আগের দিনে তাঁকে প্রশ্ন করা হয়েছিল জনতার কাছে গড়ে ওঠা ভাবমূর্তি নিয়ে। উত্তরে উদাসীনই দেখাল ভারত অধিনায়ককে। কোহালি বলেন, ‘‘আমি যাই করি বা যাই ভাবি না কেন, বাকি বিশ্বকে তা জানাতে বা তা ব্যাখ্যা করতে ব্যানার নিয়ে ঘুরি না। এই ধারণা গড়ে ওঠে বাইরে। আমার নিয়ন্ত্রণের পুরো বাইরে। এগুলো ব্যক্তিগত পছন্দ-অপছন্দের ব্যাপার। আমার ফোকাস এখন টেস্ট ম্যাচে। টেস্ট জেতাই লক্ষ্য। দলের কাজে আসতে চাই। আর সেটাই আসল।’

লোকজন তাঁর সম্পর্কে কী ভাবছে, কী লিখছে, তা নিয়ে উদাসীনই থাকেন তিনি। কোহালির কথায়, ‘‘সত্যিই বলছি, কোন নিবন্ধে কী লেখা হচ্ছে, তা নিয়ে কোনও ধারণা নেই। বা, লোকে কী বলছে, সেটাও অজানা। কারণ, এগুলো আমাকে একেবারেই বিব্রত করে না। এগুলো তো আর আমি লিখছি না। আর প্রত্যেকেরই নিজের মতামত জানানোর অধিকার রয়েছে। আর সেই মতামতগুলোকে আমি সম্মানও করি। কিন্তু আমি শুধু ক্রিকেটেই ফোকাস রাখতে চাই। দলকে জেতানোই আমার লক্ষ্য।’’

Advertisement

আরও পড়ুন: জাডেজার চোট ছিল না! শাস্ত্রীর দাবি উড়িয়ে দিলেন প্রধান নির্বাচক প্রসাদ

আরও পড়ুন: সংখ্যালঘু নিয়ে পাকিস্তানের লেকচার দেওয়া সাজে না, ইমরানকে তোপ কাইফের​

আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন