Virat Kohli

স্লেজিং ভুলে কোহালি-পেনরা হাত ধরাধরি করে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর বাসভবনে

এই অনুষ্ঠানে দুই দলের ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হন অজি প্রধানমন্ত্রী । বিরাট কোহালির দল পরেছিল সাদা শার্ট ও ধৃসর স্লিভলেস জ্যাকেট। ঋষভ পন্থ, হার্দিক পান্ড্য ও প্রধান কোচ রবি শাস্ত্রীর পোশাক অবশ্য আলাদা ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৯ ১৭:০৩
Share:

বিরাট কোহালি, ইশান্ত শর্মা, অজিঙ্ক রাহানেদের সঙ্গে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। ছবি বিসিসিআইয়ের টুইটারের সৌজন্যে।

মঙ্গলবার নতুন বছরের প্রথম দিনে ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ডেকেছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। সিডনির কিরিবিল্লি হাউসে তাঁর বাসভবনে স্লেজিংয়ের তিক্ততা ভুলে হাজির ছিলেন দুই দলের সমস্ত ক্রিকেটাররা। একমাত্র অনুপস্থিত ছিলেন ভারতের রোহিত শর্মা। তাঁর স্ত্রী রীতিকা সাজদে প্রথম সন্তানের জন্ম দেওয়ায় দেশে ফিরে এসেছেন তিনি।

Advertisement

এই অনুষ্ঠানে দুই দলের ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হন অজি প্রধানমন্ত্রী । বিরাট কোহালির দল পরেছিল সাদা শার্ট ও ধৃসর স্লিভলেস জ্যাকেট। ঋষভ পন্থ, হার্দিক পান্ড্য ও প্রধান কোচ রবি শাস্ত্রীর পোশাক অবশ্য আলাদা ছিল। ঋষভ ও হার্দিক পরেছিলেন টিম ইন্ডিয়ার ব্লেজার। শাস্ত্রী শার্ট-জ্যাকেটের সঙ্গে মাথায় পরেছিলেন হ্যাট। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা পরেছিলেন দলের জার্সি।

দুই দলের ক্রিকেটারদেরই দেখা গেল হাল্কা মেজাজে। বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম তিন টেস্টে দুই দলের ক্রিকেটারদের মধ্যে সম্পর্ক ক্রমশ তিক্ত হয়েছিল। মাঠে চলছিল স্লেজিং, কথা-কাটাকাটি। দুই অধিনায়কও তাতে জড়িয়ে পড়েছিলেন। দু’জনে পার্‌থে ধাক্কাধাক্কির পরিস্থিতিতেও পৌঁছে গিয়েছিলেন। পরিস্থিতি সামলাতে এগিয়ে আসতে হয়েছিল দুই আম্পায়ারকে। মেলবোর্নেও চলেছে স্লেজিং। প্রধানমন্ত্রীর বাসভবনে কিন্তু তার কোনও রেশ দেখা গেল না। বরং বন্ধুত্বপূর্ণ মেজাজেই দেখা গেল কোহালি-পেনদের। বৃহস্পতিবার থেকে সিডনিতে শুরু হতে চলা সিরিজের চতুর্থ টেস্টে অবশ্য সৌহার্দ্যের এই সুর দেখা যাবে না। সিরিজ জিততে মরিয়া থাকার কথা আগেই শুনিয়েছেন ভারতের অধিনায়ক কোহালি। আর সিরিজে সমতা ফেরাতে বদ্ধপরিকর পেনরা।

Advertisement

আরও পড়ুন: স্লেজিংয়ের জবাব? সেই টিম পেনের বাচ্চার বেবিসিটারই হলেন ঋষভ​

আরও পড়ুন: বুমরা আমাকে ভুল প্রমাণিত করেছে, কেন বললেন কপিল দেব?​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন