Vireder Sehwag

‘অস্ট্রেলিয়ার পেন, বছরের সেরা গেন’! বুমরাকে নিয়ে ছন্দ করে টুইট বীরুর

বর্ডার-গাওস্কর ট্রফির তৃতীয় টেস্টে শুক্রবার অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩৩ রানে ছয় উইকেট নিয়েছেন বুমরা। এটাই তাঁর সেরা বোলিং। এই বছরেই টেস্টে অভিষেক হয়েছে তাঁর। বুমরার প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৮ ১৫:৫১
Share:

বীরুর মতোই ক্রিকেটমহল উচ্ছ্বসিত বুমরাকে নিয়ে।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দুরন্ত বোলিংয়ের জন্য জশপ্রীত বুমরার প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল। এই তালিকায় আছেন প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সহবাগও। তবে তিনি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে অভিনন্দন জানিয়েছেন ডানহাতি পেসারকে।

Advertisement

সহবাগ ছন্দ করে টুইট করেছেন, “অস্ট্রেলিয়া কে লিয়ে পেন, জশপ্রীত বুমরা দিস ইয়ার্স বিগেস্ট গেন।” এরপর তিনি আরও লেখেন, “অস্ট্রেলিয়াকে ১৫১ রানে শেষ করা ভারতের দুর্দান্ত প্রচেষ্টার প্রতিফলন। আবহাওয়া যেন ঠিকঠাক থাকে, এটাই প্রার্থনা। যে দুরন্ত ক্রিকেট খেলেছে ভারত, তার জন্য মেলবোর্ন টেস্ট জেতার প্রার্থনাও করছি।”

প্রসঙ্গত, বর্ডার-গাওস্কর ট্রফির তৃতীয় টেস্টে শুক্রবার অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩৩ রানে ছয় উইকেট নিয়েছেন বুমরা। এটাই তাঁর সেরা বোলিং। এই বছরেই টেস্টে অভিষেক হয়েছে তাঁর। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের পর এ বার অস্ট্রেলিয়াতেও পাঁচ উইকেট নিলেন তিনি। তাঁর প্রশংসা করে সঞ্জয় মঞ্জরেকর টুইট করেছেন, “বোলিং বুমরা হল ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যানেরই সমতুল্য।” ভিভিএস লক্ষ্মণ বলেছেন, “জশপ্রীত বুমরার অসাধারণ স্পেলের জন্যই ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে। দুই দলের মধ্যে কোনও সন্দেহ নেই, সেরা বোলার বুমরাই।” চলতি সিরিজে পাঁচ ইনিংসে বুমরা এখনও পর্যন্ত নিয়েছেন ১৭ উইকেট। গড় মাত্র ১৪.১১। স্ট্রাইক রেট ৪০.৬। ইকনমি রেট ২.০৮।

Advertisement

আরও পড়ুন: বুমরার ধাক্কায় শুয়ে পড়ল অস্ট্রেলিয়া, ভারত এগিয়ে ৩৪৬ রানে, হাতে ৫ উইকেট

আরও পড়ুন: বুমরার বোমায় চুরমার ৩৯ বছরের রেকর্ড​

আরও পড়ুন: ধোনি তো ওয়ানডে দলে ফিরছে! ঋষভকে স্লেজিং করলেন টিম পেন

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন