Sports News

চ্যাম্পিয়ন্স লিগে জয় দুই মাদ্রিদের

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ জিতে নিল রিয়েল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। বায়ার্নের ঘরের মাঠে তাদের হারিয়ে অনেকটাই এগিয়ে থাকলেন রোনাল্ডোরা। ম্যাচ শুরুর ২৫ মিনিটেই গোল করে বায়ার্ন মিউনিখকে এগিয়ে দিয়েছিলেন ভিদাল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৭ ২১:৪৫
Share:

নিজের দ্বিতীয় গোল করছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি।

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ জিতে নিল রিয়েল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। বায়ার্নের ঘরের মাঠে তাদের হারিয়ে অনেকটাই এগিয়ে থাকলেন রোনাল্ডোরা। ম্যাচ শুরুর ২৫ মিনিটেই গোল করে বায়ার্ন মিউনিখকে এগিয়ে দিয়েছিলেন ভিদাল। প্রথমার্ধ শেষ হয়েছিল ১-০ গোলে এগিয়ে থেকেই। প্রথমার্ধে ২-০ গোলেও এগিয়ে যেতে পারত বায়ার্ন। যদি না পেনাল্টি মিস করতেন ভিদাল। প্রথমার্ধের শুরুতে নায়ক হয়ে শেষে খলনায়ক হয়ে গেলেন সেই ভিদাল। যার ফল শেষরক্ষা হল না। কারণ দ্বিতীয়ার্ধ থেকেই রিয়েলের হাল ধরে নিলেন স্বয়ং ক্রিস্টিয়ানো। আর তিনি হাল ধরলে কে রুখবে রিয়েল মাদ্রিদকে।

Advertisement

আরও খবর: ১০০ ইউরোপিয়ান গোল রোনাল্ডোর

দ্বিতীয়ার্ধ শুরুর দু’মিনিটের মধ্যেই রিয়েলকে সমতায় ফেরান রোনাল্ডো। সেখান থেকেই ম্যাচের হাল ধরে নেয় রিয়েল। প্রথমার্ধটা বায়ার্নের হলে দ্বিতীয়ার্ধটা ছিল রিয়েলের। আর যার শেষ ভাল তার সব ভাল। ৬১ মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বায়ার্ন মিউনিখের মার্টিনেজ আগিনাগা। সেখানেই খেলা থেকে ছিটকে যায় বায়ার্ন। ৭৭ মিনিটে শেষ কাজটি করে যান সেই রোনাল্ডোই। তার আগেই অসাধারণ সেভ করে রিয়েল দূর্গ রক্ষা করেছেন ম্যানুয়েল ন্যুয়ার। হোম ম্যাচে ২-১ গোলে হেরে যতটা চাপে চলে গেল বায়ার্ন ঠিক ততটাই ভাল জায়গায় রিয়েল মাদ্রিদ।

Advertisement

গোলের পর গ্রিজম্যান।

অন্যম্যাচে ১-০ গোলে লেস্টার সিটিকে হারিয়ে দিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের একমাত্র গোলটি করেন গ্রিজম্যান। প্রথমার্ধেই পেনাল্টি থেকে গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে দিয়েছিলেন তিনি। তার পর লেস্টার যেমন পারেনি সমতায় ফিরতে তেমনই অ্যাটলেটিকো পারেনি ব্যবধান বাড়াতে। হোম ম্যাচে গোলের ব্যবধান বাড়িয়ে রাখতে পারলে সুবিধেই হত কোকে, তোরেসদের। কিন্তু তেমনটা হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন