ইংল্যান্ডের সমস্যা বোলি‌ং

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার দৌড়ে অন্যতম ফেভারিট ইংল্যান্ডের সবচেয়ে বড় ভরসা ব্যাটসম্যানদের ফর্ম। যা সহজেই প্রথম ম্যাচে তিনশোর উপর রান তাড়া করে দেখিয়ে দিয়েছেন ইংরেজ ব্যাটসম্যানরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ০৫:১৪
Share:

প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত জয়ের পরে সেমিফাইনালের দিকে পা বাড়াতে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডের চ্যালেঞ্জ নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

Advertisement

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার দৌড়ে অন্যতম ফেভারিট ইংল্যান্ডের সবচেয়ে বড় ভরসা ব্যাটসম্যানদের ফর্ম। যা সহজেই প্রথম ম্যাচে তিনশোর উপর রান তাড়া করে দেখিয়ে দিয়েছেন ইংরেজ ব্যাটসম্যানরা। তবে জো রুটের দশ নম্বর ওয়ান ডে সেঞ্চুরি, অ্যালেক্স হেলসের ৯৫ রান, অধিনায়ক অইন মর্গ্যানের ৬১ বলে অপরাজিত ৭৫ রানের দাপটের পাশাপাশি ইংল্যান্ডকে চিন্তায় রাখতে পারে ওপেনার জেসন রয়ের ফর্ম। গত ছ’ইনিংসে ২০ রানের বেশি দেখা যায়নি তাঁর ব্যাটে। সঙ্গে বোলিং বিভাগেও ক্রিস ওকসের অভাব মেটানোর চ্যালেঞ্জ রয়েছে মর্গ্যানদের। বাংলাদেশ ম্যাচে দু’ওভার বল করার পরই তাঁকে চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছে।

তাঁর পরিবর্ত হিসেবে দলে এসেছেন স্টিভন ফিন। সঙ্গে বোলিং বিভাগে বৈচিত্র বাড়াতে লেগ স্পিনার আদিল রশিদকেও দলে রাখতে পারেন মর্গ্যান। তবে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের বিরুদ্ধে এই বোলিং কিন্তু চ্যালেঞ্জের মুখে পড়তে পারে। কেন না প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অধিনায়ক কেন উইলিয়ামসন নবম ওয়ান ডে শতরানের পাশাপাশি ভাল ফর্ম দেখিয়েছেন লুক রঙ্কি, মার্টিন গাপ্টিলও।

Advertisement

আরও পড়ুন: কৌশল পাল্টে রানে ফিরলেন যুবরাজ সিংহ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন