boxer

Akash Kumar: মা-র মৃত্যুর খবর দেওয়া হয়নি, জাতীয় বক্সিংয়ে সোনা জিতে বাড়ি ফিরে এসে দেখলেন শুধু ছবি

অলিম্পিক্সে পদকজয়ী বিজেন্দ্র সিংহের গ্রাম হরিয়ানার ভিওয়ানির ছেলে আকাশ। কর্ণাটকের বেল্লারিতে জাতীয় প্রতিযোগিতায় খেলতে এসেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:০৪
Share:

আকাশ কুমার। ফাইল ছবি

জাতীয় প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই প্রয়াত হয়েছিলেন মা। তিনি সেই খবর জানতেন না। জাতীয় চ্যাম্পিয়ন হয়ে সোনার পদক নিয়ে বাড়ি ফেরার পর বক্সার আকাশ কুমার জানতে পারলেন, ১৪ সেপ্টেম্বরই তিনি হারিয়েছেন মা-কে।

Advertisement

অলিম্পিক্সে পদকজয়ী বিজেন্দ্র সিংহের গ্রাম হরিয়ানার ভিওয়ানির ছেলে আকাশ। কর্ণাটকের বেল্লারিতে জাতীয় প্রতিযোগিতায় খেলতে এসেছিলেন। ৫৪ কেজি বিভাগে সোনা জেতায় আগামী মাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপেরও যোগ্যতা অর্জন করেছেন। কিন্তু নিজের খুশি ভাগ করে নিতে পারলেন না মায়ের সঙ্গে। ফুসফুসে সংক্রমণে এক সপ্তাহেরও বেশি আগে হাসপাতালেই প্রয়াত হয়েছেন তাঁর মা সন্তোষ।

এক সংবাদপত্রে আকাশ বলেছেন, “সোনা জেতার পর প্রচণ্ড উত্তেজিত ছিলাম। ভেবেছিলাম মায়ের শরীর হয়তো এই পদক দেখেই ভাল হয়ে যাবে। বুধবার দুপুর দুটোয় বাড়ি ফিরে দেখি সমস্ত আত্মীয় সেখানে রয়েছেন। ওঁরাই আমাকে দেওয়ালে টাঙানো মায়ের ছবি দেখালেন। কী ভাবে এই পরিস্থিতি সামলাব ভাবতে পারছি না। শেষ বার যখন আমাদের কথা হয়, তখন মা সোনা নিয়ে ফেরার কথা বলেছিল আমাকে।”

Advertisement

আকাশের মায়ের মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। সেই খবর যাতে আকাশ না পান, তাই তাঁর এবং বাকি সবার ফোন নিজের কাছে রেখেছিলেন কোচ নরেন্দ্র রানা। লক্ষ্য স্থির করতে বলেছিলেন লড়াইয়ে। লক্ষ্য পূরণ হয়েছে। কিন্তু সব থেকে কাছের মানুষের সঙ্গেই সেই খুশি ভাগ করে নিতে পারলেন না আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন